ঢাকা, বৃহস্পতিবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৬ আগস্ট ২০২০, ১৫ জিলহজ ১৪৪১

খেলা

বিশ্বকাপজয়ী অনূর্ধ্ব-১৯ দলের কোচকে রেখে দিল বিসিবি

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৭-০৮ ১২:৩৫:০৭ পিএম
বিশ্বকাপজয়ী অনূর্ধ্ব-১৯ দলের কোচকে রেখে দিল বিসিবি .

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের প্রধান কোচ নাভিদ নওয়াজের সঙ্গে চুক্তির মেয়াদ ৩ বছর বাড়ালো বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।  

মঙ্গলবার (০৮ জুলাই) বিষয়টি নিশ্চিত করেছে বিসিবি।

২০১৮ সালে টাইগার যুবাদের দায়িত্ব নেন নাভিদ। তা অধীনেই চলতি বছর দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত যুবা বিশ্বকাপের ফাইনালে ভারতকে হারিয়ে শিরোপা জেতার স্বাদ পান আকবর আলীরা।

নাভিদের পাশাপাশি অনূর্ধ্ব-১৯ দলের স্ট্রেন্থ অ্যান্ড কন্ডিশনিং কোচ রিচার্ড স্টনিয়েরের চুক্তির মেয়াদও ২০২২ সাল পর্যন্ত বাড়িয়েছে বিসিবি। এ ব্যাপারে বিসিবি প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী বলেন, ‘অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী দলের সঙ্গে যুক্তদের সঙ্গে আমরা কাজ এগিয়ে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছি, কারণ তারা অসাধারণ কাজ করেছেন। তারা বাংলাদেশ ক্রিকেটের জন্য বিশ্বকাপের মতো শিরোপা এনে দিয়েছেন। আমরা তাদের সবাইকে ধরে রাখার পরিকল্পনা করেছি এবং এরই অংশ হিসেবে তাদের চুক্তির মেয়াদ বাড়ানো হলো। ’

ক্রিকেট অস্ট্রেলিয়ার হাই পারফরম্যান্স (লেভেল তিন) কোচ হিসেবে কাজ করা নাভিদ নওয়াজ শ্রীলঙ্কা আন্তর্জাতিক দলের সাবেক ক্রিকেটার এবং খেলোয়াড়ি জীবনে প্রথম শ্রেণির ক্রিকেটার হিসেবে দারুণ সফল ছিলেন। ২০০৪ সালে অবসর গ্রহণের পর ৪৬ বছর বয়সী নাভিদ বিভিন্ন লেভেলে কোচিং করিয়েছেন। ২০০৯ থেকে ২০১৪ সাল পর্যন্ত তিনি শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দলের ব্যাটিং কোচের দায়িত্ব সামলেছেন। এরপর বিসিবি’র সঙ্গে যুক্ত হওয়ার আগে ২০১৪-১৫ সাল পর্যন্ত সেখানকার ইমার্জিং প্লেয়ার্স স্কোয়াডের সঙ্গে কাজ করেছেন।

এদিকে গত ৭ বছর যাবত বিভিন্ন ফ্র্যাঞ্চাইজিভিত্তিক লিগে ফিজিক্যাল ট্রেনার হিসেবে কাজ করেছেন। বিসিবি’র সঙ্গে কাজ করার আগে তিনি পাকিস্তান সুপার লিগের দল লাহোর কালান্দার্সে কাজ করেছেন। বিসিবি’র গেম ডেভেলপমেন্ট ম্যানেজার এইএম কাওসার ‘ক্রিকবাজ’কে জানিয়েছেন, আসন্ন দিনগুলোতে নওয়াজকে বিভিন্ন ডেপেলপমেন্ট প্রজেক্টে কাজে লাগানো হবে। এর আগে অনূর্ধ্ব-১৯ দলের দেখভালের দায়িত্বে ছিলেন তিনি। প্রয়োজনে বিভভিন ক্যাম্পে ব্যাটিং কোচ হিসেবেও তাকে কাজে লাগানোর পরিকল্পনা আছে বিসিবি’র।  

বাংলাদেশ সময়: ১২৩৪ ঘণ্টা, জুলাই ০৮, ২০২০
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa