ঢাকা, বুধবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৫ আগস্ট ২০২০, ১৪ জিলহজ ১৪৪১

ফুটবল

প্রিমিয়ার লিগে ২০০তম ম্যাচ জিতলেন মরিনহো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৭-০৭ ০৪:৩০:৩৬ পিএম
প্রিমিয়ার লিগে ২০০তম ম্যাচ জিতলেন মরিনহো এভারটনের আত্মঘাতি গোলের পর মরিনহোর অভিব্যক্তি

ঘরের মাঠে এভারটনের বিপক্ষে জয় পেয়েছে টটেনহাম। সোমবার (০৬ জুলাই)  স্পার্সরা তিন পয়েন্ট আদায় করেছে প্রতিপক্ষের আত্মঘাতি গোলের সুবাদে। আর এই জয়ে নতুন আরেকটি মাইলফলক স্পর্শ করলেন কোচ হোসে মরিনহো। ইংলিশ প্রিমিয়ার লিগে ২০০তম ম্যাচ জিতলেন টটেনহাম কোচ। 

এই মাইলফলকে ওঠতে পর্তুগিজ কোচের লেগেছে ৩২৬ ম্যাচ। ইংলিশ ফুটবলের শীর্ষ লিগে তার চেয়ে কম ম্যাচে ২০০তম জয় পেয়েছিলেন স্যার অ্যালেক্স ফার্গুসন।

ম্যানচেস্টার ইউনাইটেডের কিংবদন্তি সাবেক কোচের লেগেছিল ৩২২ ম্যাচ।  

মরিনহো প্রিমিয়ার লিগের সবচেয়ে ভাগ্যবান কোচদের একজন যিনি বড় তিন ক্লাবের কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন। টটেনহামের দায়িত্ব নেওয়ার আগে তিনি প্রধান কোচ ছিলেন চেলসি ও ম্যানচেস্টার ইউনাইটেডের।  

২০০৪ সালে স্বদেশি ক্লাব পোর্তোকে চ্যাম্পিয়নস লিগ জেতানোর পর ইংলিশ ফুটবলে আসেন মরিনহো। ২০০৪-০৭ মৌসুম চেলসির ডাগআউটে দাঁড়ানোর পর পরে তিনি যোগ দেন ইতালিয়ান সিরি’আ লিগের ক্লাব ইন্টার মিলানে। নেরাজ্জুরিদেরও চ্যাম্পিয়নস লিগ জিতিয়ে মরিনহো আসেন রিয়াল মাদ্রিদে।  

পরে ফের ২০১৩ সালে দ্বিতীয় স্পেলে দায়িত্ব নেন চেলসির। স্টামফোর্ড ব্রিজে আরও দুই বছর কাটিয়ে পর্তুগিজ কোচ ২০১৬ সালে নতুন ঠিকানা হিসেবে বেছে নেন ম্যানচেস্টার ইউনাইটেডকে। কিন্তু ওল্ড ট্রাফোর্ড থেকে ২০১৮ সালে বরখাস্ত হোন তিনি। তারপর গত বছর বরখাস্ত হওয়া কোচ মাউরিসিও পচেত্তিনোর পরিবর্তে টটেনহামের দায়িত্ব নেন মরিনহো।  

বাংলাদেশ সময়: ১৬২৯ ঘণ্টা, জুলাই ০৭, ২০২০
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa