ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

খেলা

বিপিএলে আরও ১৬ বিদেশি ক্রিকেটার

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৪ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০১২
বিপিএলে আরও ১৬ বিদেশি ক্রিকেটার

ঢাকা: বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)’র জন্য আরও ১৬ জন বিদেশি ক্রিকেটার নিলামপূর্ব নিবন্ধন করেছেন। তাদের মধ্যে একজনও ‘এ’ গ্রডে নেই।

সর্বশেষ নিবন্ধনকৃত ক্রিকেটারা হলেন শ্রীলঙ্কার প্রসন্ন জয়াবর্ধনে, পাকিস্তানের সাকলাইন মুস্তাক ও শরফরাজ আলী, জিম্বাবুয়ের এল্টন চিগুম্বুরা, ফ্রেডি চিগুম্বুরা, হ্যামিল্টন মাসাকাজ্জা, দক্ষিণ আফ্রিকার ল্যান্স ক্লুজনার, ইংল্যান্ডের হামিশ মার্শাল, গ্রাহাম ওয়াজ, জন মেবার্গ, মাইকেল স্টুয়ার্ট, রায়ান ক্যাম্পবেল, টিম ফিলিস, নিজাকাত খান ও ক্রিস স্কফিল্ড।

সব মিলে ১৩০ জন বিদেশি ক্রিকেটার বিপিএলে খেলার জন্য আগ্রহ প্রকাশ করেছেন। তবে এখনপর্যন্ত অস্ট্রেলিয়ার কিংবদন্তী স্পিনার শেন ওয়ার্ন বিপিএলে নিবন্ধন করেননি। ইভেন্ট ম্যানেজমেন্ট প্রতিষ্ঠান গেম অন স্পোর্টস ম্যানেজমেন্টের ব্যবস্থাপনা পরিচালক অঞ্জন গাঙ্গুলি বলেছেন,‘আমরা শেন ওয়ার্নকে পেতে চেষ্টা করছি। তার সঙ্গে আমাদের যোগাযোগ হচ্ছে। ’

এদিকে ভারতের ক্রিকেটারদের পেতে এবং ইন্ডিয়ান ক্রিকেট বোর্ড (বিসিসিআই)’র আর্শিবাদ পুষ্ট হওয়ার জন্যই রোববার বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)’র একটি প্রতিনিধি দল ভারত যাবে বলে জানিয়েছেন অঞ্জন গাঙ্গুলী।

যদিও বিসিবি প্রতিনিধি দল শুধু বিপিএল’র উদ্দেশেই ভারত যাচ্ছে না। আইসিসির সহ-সভাপতি পদে বিসিবি সভাপতি আ হ ম মোস্তফা কামালের জন্য বিসিসিআই’র সমর্থন আদায় করে নেওয়ার লক্ষ্যও থাকবে। পাশাপাশি বাংলাদেশ দলের আসন্ন পাকিস্তান সফরের বিষয়েও কথাবার্তা হতে পারে।

বাংলাদেশ সময়: ১৯৩৩ ঘণ্টা, জানুয়ারি ০৭, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।