ঢাকা, বুধবার, ২৮ শ্রাবণ ১৪২৭, ১২ আগস্ট ২০২০, ২১ জিলহজ ১৪৪১

ফুটবল

ম্যানচেস্টার সিটির পরাজয়ের ব্যাখ্যা দিলেন গার্দিওলা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৩ ঘণ্টা, জুলাই ৬, ২০২০
ম্যানচেস্টার সিটির পরাজয়ের ব্যাখ্যা দিলেন গার্দিওলা পেপ গার্দিওলা

ঘরের মাঠ ইতিহাদে চ্যাম্পিয়ন লিভারপুলকে ৪-০ গোলে উড়িয়ে দেওয়ার আত্মবিশ্বাস নিয়ে সাউদ্যাম্পটনের মাঠে নেমেছিল ম্যানচেস্টার সিটি। কিন্ত সিটিজেনদের সেই আত্মবিশ্বাস কেড়ে নিল পয়েন্ট তালিকার ১৩তম স্থানে থাকা দলটি।

রোববার (০৫ জুলাই) রাতে সাউদ্যাম্পটনের বিপক্ষে ১-০ ব্যবধানে হেরে গেছে সিটি। চলতি মৌসুমের প্রিমিয়ার লিগে পেপ গার্দিওলার দল এ নিয়ে হারলো ৯ ম্যাচে।

 

অথচ গত দুই মৌসুমে সিটি প্রিমিয়ার লিগ জিতেছে স্প্যানিশ কোচের অধীনে। কিন্তু এবার তাদের থেকে শিরোপা কেড়ে নিয়েছে লিভারপুল। ২০১৭-১৮ মৌসুমে রেকর্ড ১০০ পয়েন্ট নিয়ে শিরোপা জিতেছিল সিটি। পরের মৌসুমে ৯৮। কিন্তু এবার যেন নিজেদের ছায়া হয়ে আছে তারা।  

স্কোয়াডেও তেমন পরিবর্তন আনেননি গার্দিওলা। পুরনো শিষ্যদের নিয়েও লড়াই করছেন তিনি। তবে কি তার শিষ্যদের সেই ‘ধার’ আর নেই! সাউদ্যাম্পনের বিপক্ষে পরাজয়ের পর সেই বিষয়টিই এখন আলোচ্য হয়ে ওঠেছে।  অবশ্য গার্দিওলা তেমন কিছু মনে করছেন না।  

স্প্যানিশ কোচ বলেন, ‘আমরা ভালোর চেয়েও ভালো খেলেছি কিন্তু ম্যাচ জয়ের জন্য তা যথেষ্ট ছিল না। ’ 

কোচিং ক্যারিয়ারে এবারই প্রথমবারের মতো একক কোনো মৌসুমে ৯ ম্যাচে হারলেন গার্দিওলা। সিটির আগে বার্সেলোনা ও বায়ার্ন মিউনিখের কোচ থাকাকালীন তাকে এতবেশি পরাজয় দেখতে হয়নি।  

তবে আগামী মৌসুমে পুনরায় ফর্মে ফেরার ব্যাপারে আশাবাদী গার্দিওলা, ‘আমরা এটা করতে পারবো সেই আস্থা আছে আমার।  কারণ আমাদের আগের বন্ধুরাই আছে এবং তারা গত মৌসুমেও তা করে দেখিয়েছে। এই মৌসুমে আমরা ভিন্নভাবে খেলতে চেষ্টা করেছি তবে তা ম্যাচ জয়ের জন্য যথেষ্ট নয়।  

হারলেও ৩৩ ম্যাচে ৬৬ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থান ধরে রেখেছে সিটি। সমান ম্যাচে ৮৯ পয়েন্ট নিযে শীর্ষে থাকা লিভারপুল আগেই শিরোপা নিশ্চিত করে ফেলেছে।  

বাংলাদেশ সময়: ১১১২ ঘণ্টা, জুলাই ০৬, ২০২০
ইউবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa