ঢাকা, বুধবার, ২৮ শ্রাবণ ১৪২৭, ১২ আগস্ট ২০২০, ২১ জিলহজ ১৪৪১

ফুটবল

দুর্দান্ত জয়ে শিরোপা দৌড়ে টিকে রইলো বার্সা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৪৫ ঘণ্টা, জুলাই ৬, ২০২০
দুর্দান্ত জয়ে শিরোপা দৌড়ে টিকে রইলো বার্সা লিওনেল মেসি-ছবি: সংগৃহীত

ভিয়ারিয়ালের বিপক্ষে ৪-১ গোলের দুর্দান্ত এক জয়ে লা লিগার শিরোপার আশা বাঁচিয়ে রাখলো বার্সেলোনা। 

রোববার (০৫ জুলাই) দিবাগত রাতে খেলার মাত্র তৃতীয় মিনিটেই জর্দি আলবার ক্রসে নিজেদের জালে বল জড়িয়ে বার্সাকে লিড উপহার দেন ভিয়ারিয়ালের পাউ তোরেস। তবে ১৪তম মিনিটে স্বাগতিকদের সমতায় ফেরান জেরার্দ মোরেনো।

২০তম মিনিটে মিডফিল্ড থেকে দুর্দান্ত দক্ষতায় বল দখলে নিয়ে সতীর্থ লুইস সুয়ারসের পায়ে পৌঁছে দেন। ২০ গজ দূর থেকে বাঁকানো শটে লক্ষ্যভেদ করেন উরুগুইয়ান স্ট্রাইকার।  

এরপর ৪৫তম মিনিটে মেসির ব্যাকহিলে বল পেয়ে দুর্দান্ত চিপে জালে জড়ান ফরাসি ফরোয়ার্ড আঁতোয়া গ্রিজম্যান। ৮৬তম মিনিটে দলের চতুর্থ গোল করেন বার্সার তরুণ ফরোয়ার্ড আনসু ফাতি।

বার্সার জন্য ম্যাচটি স্বস্তি বয়ে এনেছে। কারণ টানা কয়েক ম্যাচের ব্যর্থতার পর অবশেষে দলের আক্রমণভাগের তিন সেনানী মেসি, সুয়ারেস এবং গ্রিজম্যান একসঙ্গে জ্বলে ওঠেছেন।  

এই ম্যাচের দুটি মিলিয়ে লা লিগার চলতি মৌসুমে মেসির অ্যাসিস্ট সংখ্যা ১৯টি। ২০১০/১১ মৌসুমে সর্বশেষ এই কীর্তি গড়েছিলেন আর্জেন্টাইন ফরোয়ার্ড। এটাই লা লিগার এক মৌসুমে যেকোনো খেলোয়াড়ের সর্বোচ্চ অ্যাসিস্টের রেকর্ড।

দুই অ্যাসিস্টে নাম লেখালেও দুর্ভাগ্যক্রমে গোলের দেখা পাননি মেসি। যদিও লক্ষ্যভেদ ঠিকই করেছিলেন তিনি। কিন্তু ভিএআর’র সহায়তায় গল বাতিল হয়ে যায়। এরপর তার একটি ফির-কিক ক্রসবারে লেগে বাইরে বেরিয়ে যায়।

৪ ম্যাচ হাতে রেখে শীর্ষে থাকা রিয়াল মাদ্রিদের (৭৭) চেয়ে এখনও ৪ পয়েন্ট পিছিয়ে আছে বার্সা (৭৩)। শিরোপা ধরে রাখতে চিরপ্রতিদ্বন্দ্বীদের কমপক্ষে দু’বার হোঁচট খাওয়ার প্রতীক্ষায় থাকতে হবে কাতালান জায়ান্টদের।  

বাংলাদেশ সময়: ০৪৪৫ ঘণ্টা, জুলাই ০৬, ২০২০
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa