ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

দক্ষিণ আফ্রিকার বর্ষসেরা ক্রিকেটার ডি কক

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৮ ঘণ্টা, জুলাই ৫, ২০২০
দক্ষিণ আফ্রিকার বর্ষসেরা ক্রিকেটার ডি কক কুইন্টন ডি কক

দক্ষিণ আফ্রিকার বর্ষসেরা ক্রিকেটারের পুরস্কার জিতেছেন কুইন্টন ডি কক। এছাড়া প্রোটিয়াদের বর্ষসেরা টেস্ট ক্রিকেটারও নির্বাচিত হয়েছেন তিনি। 

এই উইকেটরক্ষক-ব্যাটসম্যান ছাড়াও বর্ষসেরা ও ওয়ানডে ক্রিকেটের সেরার দুটি পুরস্কার জিতেছেন দেশটির নারী ক্রিকেট দলের তারকা লরা ওলভারডট। করোনা ভাইরাসের কারণে এই পুরস্কার অনুষ্ঠানটি হয় ভার্চুয়ালি, শনিবার (০৪ জুলাই)।

 

দক্ষিণ আফ্রিকার ইতিহাসে ষষ্ঠ ক্রিকেটার হিসেবে দু’বার বর্ষসেরার পুরস্কার জিতলেন ডি কক। এর আগে প্রথমবার তার হাতে এই পুরস্কার ওঠেছিল ২০১৭ সালে। প্রোটিয়াদের টেস্ট অধিনায়কের আগে মাখায়া এনটিনি, কাগিসো রাবাদা, হাশিম আমলা, এবিডি ভিলিয়ার্স এবং জ্যাক ক্যালিস সমান দু’বার করে বর্ষসেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছিলেন।  

প্রোটিয়াদের পুরুষ ক্রিকেট দলের মধ্যে বর্ষসেরা ওয়ানডে ও টি-টোয়েন্টি ক্রিকেটার নির্বাচিত হয়েছেন লুঙ্গি এনগিদি। তবে সমর্থকরা ভোটে প্রিয় খেলোয়াড় হিসেবে বেছে নিয়েছেন ডেভিড মিলারকে। বর্ষসেরা ‘নবাগত ক্রিকেটার’ হিসেবে নির্বাচিত হয়েছেন এনরিখ নর্তসে। গত বছর ভারতের বিপক্ষে টেস্ট অভিষেক হওয়ার পর ইংল্যান্ডের বিপক্ষে ৫ উইকেট নিয়েছিছেন এই ২৬ বছর বয়সী বোলার।  

বাংলাদেশ সময়: ১৪০৮ ঘণ্টা, জুলাই ০৫, ২০২০
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।