ঢাকা, বৃহস্পতিবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৬ আগস্ট ২০২০, ১৫ জিলহজ ১৪৪১

ফুটবল

লেভার নৈপুণ্যে জার্মান কাপ চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৭-০৫ ১১:৩০:১৩ এএম
লেভার নৈপুণ্যে জার্মান কাপ চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ জার্মান কাপের শিরোপা হাতে বায়ার্ন তারকারা।

চলতি মৌসুমের বুন্দেসলিগা শিরোপা আগেই নিশ্চিত করেছে বায়ার্ন মিউনিখ। এবার জার্মান কাপের শিরোপাও জিতে নিল বাভারিয়ানরা। লেভারকুজেনকে ৪-২ ব্যবধানে হারিয়ে শিরোপা ধরে রাখলো বায়ার্ন। 

গত আসরেও জার্মান কাপ জিতেছিল তারা। এটি তাদের রেকর্ড ২০তম শিরোপা।

সেই সঙ্গে বুন্দেসলিগা ও জার্মান কাপ মিলে বায়ার্নের এটি ১৩তম ঘরোয়া ডাবল জয়। পাশাপাশি টানা ২৬ ম্যাচে অপরাজিত থাকার নতুন রেকর্ড ধরে রাখলো হ্যান্স ফ্লিকের দল। এছাড়া টানা ১৭ ম্যাচে জয়ের আরেকটি রেকর্ড গড়লো বায়ার্ন।  

বার্লিনের অলিম্পিক স্টেডিয়ামে দর্শকশূন্য মাঠে ম্যাচের ১৬তম মিনিটে বায়ার্নকে ফ্রি-কিক থেকে এগিয়ে দেন ডেভিড আলাভা। ২৪তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন সের্গে নাব্রি। এই ব্যবধান ধরে রেখে প্রথমার্ধ শেষ করে জার্মান জায়ান্টরা।  

বিরতি থেকে ফিরে ৫৯তম মিনিটে দূর-পাল্লার শটে বায়ার্নকে তৃতীয় গোল এনে দেন রবার্ট লেভানডভস্কি। পরে নির্ধারিত সময়ের এক মিনিট আগে নিজের দ্বিতীয় গোল করেন এই পোলিশ স্ট্রাইকার। জোড়া গোলে চলতি মৌসুমে বায়ার্নের জার্সিতে সব প্রতিযোগিতা মিলিয়ে ৫০ গোল পার করলেন লেভা।  

লেভারকুজেন অবশ্য ম্যাচে ফিরতে চেষ্টার কমতি রাখেনি। ৬৩তম মিনিটে বেন্দারের গোল ব্যবধানটা ৩-১ করেছিল তারা। নির্ধারিত সময়ের যোগ করা পঞ্চম মিনিটে পেনাল্টি কিক থেকে আরেকটি গোল শোধ দিয়েছিলেন কাই হাভার্জৎ। কিন্তু তাতেও লাভ হয়নি লেভারকুজেনের।  

বাংলাদেশ সময়: ১১৩০ ঘণ্টা, জুলাই ০৫, ২০২০
ইউবি  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa