ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

খেলা

‘লক্ষ্মণ’ হঠাও!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৫ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০১২
‘লক্ষ্মণ’ হঠাও!

মুম্বাই: অস্ট্রেলিয়ার মাটিতে ধুমড়েমুচড়ে গেছে শক্তিশালী ভারতীয় ব্যাটিংলাইন আপ। কোণঠাসা অবস্থা দেখে দেশটির সাবেক ক্রিকেটাররা মুখ খুলেছেন দলের ভবিষ্যৎ নিয়ে।

তাদের আরজি এখন সিনিয়রদের হটিয়ে তরুণদের দলে নেওয়া। এজন্য সবার আগে ভিভিএস লক্ষ্মণকে বাদ দেওয়ার পরামর্শ দিয়েছেন তারা।

বিশ্বকাপের পর বিদেশের মাটিতে কোন টেস্ট জেতেনি ভারত। ইংল্যান্ড সফরে ৪-০ তে টেস্ট সিরিজে ধবলধোলাই হওয়ার পর সুবিধা করতে পারেনি অস্ট্রেলিয়ার মাটিতেও। এরই মধ্যে চার টেস্ট সিরিজের দুটিতে হেরেছে মহেন্দ্র সিং ধোনির দল।

ভারতীয় দলে এমুহূর্তে সিনিয়র ক্রিকেটার রয়েছেন তিনজন। তারা হলেন শচীন টেন্ডুলকার (৩৮), রাহুল দ্রাবিড় (৩৮) ও ভিভিএস লক্ষ্মণ (৩৭। তবে অস্ট্রেলিয়ার বিপক্ষে জ্বলে উঠেনি তাদের ব্যাট। সাবেক ক্রিকেটার আনশুমান গায়কোয়াড বলেন,‘শচীন এখনও ফর্মে আর রাহুল কঠোর পরিশ্রম করছে। কিন্তু আমি জানি না, লক্ষ্মণ আর কতো দিন ধারাবাহিক থাকতে পারবে। ’

সাবেক টেস্ট ক্রিকেটার সঞ্জয় মাঞ্জরেকর সামাজিক যোগাযোগের মাধ্যম টুইটারে লিখেছেন,‘আমি হলে পরবর্তী টেস্টের (তৃতীয়) জন্য লক্ষ্মণকে বাদ দিয়ে দলে নিতাম রোহিত শর্মাকে। অবশ্যই দীর্ঘমেয়াদী চিন্তার জন্যই এমন সিদ্ধান্ত নিতাম আমি। আর বিরাট কোহলিকে সুযোগ দিতাম আরও এক টেস্টের জন্য। ’

বাংলাদেশ সময়: ১৮৪৫ ঘণ্টা, জানুয়ারি ০৭, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।