ঢাকা, বুধবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৫ আগস্ট ২০২০, ১৪ জিলহজ ১৪৪১

ক্রিকেট

ইনশাআল্লাহ মাশরাফি ভাই দ্রুত সুস্থ হয়ে উঠবেন: মুশফিক

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৭-০৪ ০৭:২৩:০০ পিএম
ইনশাআল্লাহ মাশরাফি ভাই দ্রুত সুস্থ হয়ে উঠবেন: মুশফিক মাশরাফি ও মুশফিক

করোনা ভাইরাসের এই সময়েও বাংলাদেশি ক্রিকেটারদের মধ্যে সবচেয়ে বেশি পরিশ্রম করতে দেখা যায় মুশফিকুর রহিমকে। নিজ ঘরে, জিমে ও বাড়ির পাশে রাস্তায় ঘাম ঝরাচ্ছেন। বিভিন্ন সময় লাইভে এসেও ভক্ত-সমর্থকদের সঙ্গে আলোচনায় থাকছেন। তেমনই সামাজিক যোগাযোগ মাধ্যমের এক প্রশ্নের উত্তরে করোনা পজিটিভ হওয়া জাতীয় ক্রিকেট দলের সিনিয়র ক্রিকেটার ও সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার দ্রুত আরোগ্য কামনা করেছেন।

চ্যারিটি সংস্থা ‘এখনই’ সমাজের বিভিন্ন পেশাজীবীদের সঙ্গে সাধারণ মানুষের প্রশ্ন-উত্তরের একটি প্ল্যাটফর্ম চালু করেছে। যেখানে মুশফিকের কাছে একটি প্রশ্নে জানতে চাওয়া হয়, সম্প্রতি আপনার সতীর্থ মাশরাফি বিন মর্তুজা করোনা পরীক্ষায় পজিটিভ হয়েছেন, এমনটি জানতে পেরে আপনার কেমন লেগেছে?

উত্তরে মুশফিক বলেন, ‘এটা একটা হতবাক করা সংবাদ ছিল, তবে এই ভাইরাসটি যেভাবে ছড়াচ্ছে তাতে দেশের বেশিরভাগ মানুষই আক্রান্ত হবে।

এই পরিস্থিতি কিভাবে মোকাবিলা করতে হয় বাংলাদেশের মানুষ সে সম্পর্কে সচেতন না। এমনকি স্বাস্থবিধির যেসব নিয়মকানুন আছে তাও ঠিকভাবে মানছে না। আর মাশরাফির মতো ভাই হচ্ছে কিংবদন্তি এবং ইনশাআল্লাহ তিনি দ্রুত সুস্থ হয়ে উঠবেন। তার এমন খবর শুনে আমি আরও সতর্ক হয়েছি। ’

মুশফিক আরও বলেন, ‘আমি ব্যক্তিগতভাবে মনেকরি, পুরো বাংলাদেশের সব মানুষকে দেখভাল করাটা সরকারের কাছে কঠিন বিষয়। ভ্যাকসিন আবিষ্কারের আগ পর্যন্ত ব্যক্তি পর্যায়ে স্বাস্থ্যের বিষয় সবাইকে নিজের ও পরিবারের কথা চিন্তা করে কঠোরভাবে পালন করতে হবে। ’

...

এদিকে আবারও করোনা ভাইরাস পরীক্ষায় পজিটিভ হয়েছেন বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক ও নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজা। বাসায় চিকিৎসা নেওয়া মাশরাফির প্রথম করোনা আক্রান্ত হওয়ার আজ ১৪ দিন। কিন্তু দ্বিতীয়বার নমুনা পরীক্ষা করেও পজিটিভ হয়েছেন তিনি। তবে তিনি সুস্থ আছেন বলে জানা যায়।

এর আগে গত ২০ জুন করোনা পজিটিভ হওয়ার ফলাফল আসে মাশরাফির। তার উপসর্গ ছিল গা ও মাথা ব্যথা। পরবর্তীতে তার ছোট ভাই মোরসালিন বিন মর্তুজাও করোনায় পজিটিভ হন।

বাংলাদেশ সময়: ১৯১৮ ঘণ্টা, জুলাই ০৪, ২০২০
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa