ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

খেলা

ফরাশগঞ্জে ধাক্কা খেলো ব্রাদার্স

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৪ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০১২
ফরাশগঞ্জে ধাক্কা খেলো ব্রাদার্স

ঢাকা: গত মৌসুমে শেখ জামাল, মুক্তিযোদ্ধা ও আবাহনীর মতো জায়ান্টদের পেছনে ফেলে স্বাধীনতা কাপ জিতে চমকে দিয়েছিলো ফরাশগঞ্জ। শনিবার ফেডারেশন কাপের খেলায় ফেভারিট ব্রাদার্সকে হারিয়ে এ মৌসুমেও কিছু একটা করে দেখানোর ইঙ্গিত দিলেন কোচ কামাল বাবুর শিষ্যরা।

কঙ্গোর ফরোয়ার্ড সিয়ো জুনাপিও’র গোলে তারা ১-০ তে হারায় গোপীবাগের ক্লাবকে।

এদিকে ডি গ্রুপের অপর খেলায় জয় পেয়েছে পুরোনো ঢাকার আরেক ঐতিহ্যবাহী ক্লাব রহমতগঞ্জ এফএমএস। তারা ৩-০ গোলে উড়িয়ে দেয় চ্যাম্পিয়ন্সশিপ লিগের ক্লাব ওয়ারিকে।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শুরু থেকেই ফরাশগঞ্জের ওপর প্রাধান্য বিস্তার করে কোচ সৈয়দ নঈমুদ্দিনের দল। দ্বিতীয় মিনিটেই গোলের সুযোগ তৈরি করেছিলো গোপীবাগের দলটি। ২০ গজ দূর থেকে ব্রাদার্সের নাইজেরিয়ান ফরোয়ার্ড জোসোয়ার শট কর্নারের বিনিময়ে রক্ষা করেন ফরাশগঞ্জ গোলরক্ষক সুলতান।

২০ মিনিটে প্রথম বারের মতো সুযোগ তৈরি করেছিলো ফরাশগঞ্জ। নাইজেরিয়ান মিডফিল্ডার পিটারের থেকে সাব্বিরের হেড অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। আক্রমণ পাল্টা আক্রমণ হলেও বিরতির আগে ব্যবধান গড়তে কোন দলই। ৮৬ মিনিটে ম্যাচে জুনাপিওর গোলেই এগিয়ে যায় ফরাশগঞ্জ। মাঝমাঠ থেকে জুয়েল রানার পাস থেকে দূরপাল্লার শটে রঘুকে পরাস্ত করেন এই নাইজেরিয়ান ফরোয়ার্ড।

কোচ কামাল বাবু বলেন,‘প্রথম থেকেই জেতার জন্য খেলেছে দল। কৌশলের অংশ হিসেবেই প্রথম ২০ মিনিট প্রতিপক্ষকে খেলতে দিয়েছিলাম। যেহেতু ব্রাদার্স বড় দল তাই ওদের খেলাটা পর্যবেক্ষণ করেছি। শুরুতে ওদের সুযোগ দিয়ে বাকিটা আমরা প্রাধান্য বিস্তার করবো এটাই আমাদের পরিকল্পনা ছিলো। ছেলেরা পরিকল্পনা অনুযায়ী খেলতে পেরেছে। ’

ব্রাদার্স কোচ সৈয়দ নঈমুদ্দিন, ‘হারের জন্য কোন অজুহাত দিতে চাইনা। দল খারাপ খেলেনি। অনেকগুলো সুযোগ তৈরি করলেও সেটা কাজে লাগাতে ব্যর্থ হয়েছি আমরা। হারলেও এখনো সুযোগ রয়েছে। পরবর্তী ম্যাচ জিতে কোয়ার্টার ফাইনালে যেতে চাই। ’

এদিকে কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে দিনের অপর ম্যাচে ওয়ারির বিপক্ষে রহমতগঞ্জকে জয় এনে দেন তাদের দুই নাইজেরিয়ান এনচে ফ্রান্সিস ও চিবুই ডিভাইন লাকি। পাঁচ মিনিটে একক প্রচেষ্টায় গোল করে দলকে উৎসবে মাতান ফ্রান্সিস। ৩৬ ও ৪৫ মিনিটে লাকির গোলে বিরতির আগেই ৩-০ ব্যবধানে এগিয়ে যায় রহমতগঞ্জ। দ্বিতীয়ার্ধে কোন গোল হয়নি।

ড্র ও জয় নিয়ে দুই ম্যাচে ফরাশগঞ্জের সংগ্রহ চার পয়েন্ট। সমান খেলায় সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে এগিয়ে থেকে তালিকায় শীর্ষে আছে রহমতগঞ্জ। প্রথম ম্যাচ ড্র করে ব্রাদার্স ও ওয়ারির সংগ্রহ এক পয়েন্ট করে।

বাংলাদেশ সময়: ১৮৩৩ ঘণ্টা, জানুয়ারি ০৭, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।