ঢাকা, বুধবার, ২৮ শ্রাবণ ১৪২৭, ১২ আগস্ট ২০২০, ২১ জিলহজ ১৪৪১

ক্রিকেট

করোনা নেগেটিভ কারেন, ফিরছেন অনুশীলনে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৫ ঘণ্টা, জুলাই ৩, ২০২০
করোনা নেগেটিভ কারেন, ফিরছেন অনুশীলনে স্যাম কারেন/ছবি: সংগৃহীত

বুধবার (০১ জুলাই) রাতে অসুস্থতাবোধ করার পর থেকে অ্যাজেস বোলের হোটেল রুমে স্বেচ্ছা-আইসোলেশনে ছিলেন স্যাম কারেন। এরপর তার করোনা (কোভিড-১৯) পরীক্ষা করানো হয়। সেই পরীক্ষার ফলাফল নেগেটিভ এসেছে। ফলে শিগগিরই দলের অনুশীলনে ফিরছেন এই ইংলিশ অলরাউন্ডার।

ইংল্যান্ডের আন্তঃস্কোয়াডের ওয়ার্ম-আপ ম্যাচে জস বাটলারের দলের অংশ ছিলেন কারেন। বৃহস্পতিবার (০২ জুলাই) থেকে শুরু হওয়া ওয়ার্ম-আপ ম্যাচের প্রথমদিন মাঠে নেমেছিলেন ২২ বছর বয়সী অলরাউন্ডার।

ব্যাট হাতে ১৫ রানে অপরাজিত ছিলেন তিনি। কিন্তু সেই রাতে অসুস্থ হয়ে পড়ার পাশাপাশি ডায়রিয়া শুরু হয় তার। এরপর থেকে সেচ্ছা আইসোলশেন ছিলেন তিনি।

ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) জানিয়েছে, দলের চিকিৎসকের পর্যবেক্ষণে থাকার পাশাপাশি বৃহস্পতিবার রাতে কারেনের কোভিড-১৯ পরীক্ষা করা হয়। সেই পরীক্ষার ফলাফল শুক্রবার হাতে পেয়েছেন তিনি। তার করোনা নেগেটিভ হওয়ার খবর ইংল্যান্ড শিবিরে স্বস্তি ফিরিয়ে এনেছে। কারণ তিনি যদি করোনা পজিটিভ হতেন তাহলে তার সংস্পর্শে আসা সব খেলোয়াড়কে আইসোলেশনে রাখা হতো। এতে সিরিজ নিয়েই অনিশ্চয়তা দেখা দেওয়ার সম্ভাবনা ছিল।

করোনা ফলাফল নেগেটিভ হওয়ায় আগামী ২৪ থেকে ৪৮ ঘণ্টার মধ্যেই দলের সঙ্গে অনুশীলন শুরু করতে পারবেন কারেন। তবে এর আগ পর্যন্ত তাকে ইসিবি’র মেডিক্যাল দলের তত্ত্বাবধানে থাকতে হবে। আগামী রোববার (৫ জুলাই) দলের বাকি সদস্যের সঙ্গে কারেনকেও ফের করোনা পরীক্ষা করাতে হবে। তবে এই পরীক্ষা পূর্ব নির্ধারিত এবং দুই দলের ক্ষেত্রেই প্রযোজ্য।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজের প্রস্তুতির জন্য ২৩ জুন থেকে ৩০ সদস্যের অনুশীলন দল নিয়ে অ্যাজেস বোলে আছে ইংল্যান্ড দল। দু’দলের তিন টেস্টের সিরিজটি হবে জীবাণুমুক্ত পরিবেশে।  

সিরিজের প্রথম টেস্ট হবে ৮ জুলাই, অ্যাজেস বোলে। প্রথম ম্যাচে নিয়মিত টেস্ট অধিনায়ক জো রুটকে পাচ্ছে না ইংলিশরা। সন্তান সম্ভবা স্ত্রীর পাশে থাকার জন্য তিনি অনুশীলন দল ছেড়েছেন ইতোমধ্যে। তার পরিবর্তে প্র্রথমবারের মতো ইংল্যান্ডকে নেতৃ্ত্ব দেবেন অলরাউন্ডার বেন স্টোকস।   

বাংলাদেশ সময়: ২০৪৫ ঘণ্টা, জুলাই ০৩, ২০২০
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa