ঢাকা, বুধবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৫ আগস্ট ২০২০, ১৪ জিলহজ ১৪৪১

ফুটবল

মেসিকে বার্সাতেই দেখতে চান জিদান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৭-০৩ ০৪:২৭:৪১ পিএম
মেসিকে বার্সাতেই দেখতে চান জিদান লিওনেল মেসি ও জিনেদিন জিদান/ছবি: সংগৃহীত

একের পর এক হতাশাজনক ফলাফল এবং ক্লাব ঘিরে অসংখ্য বিতর্কের মাঝেই বার্সেলোনার জন্য বড় ধাক্কা হয়ে আসতে পারে লিওনেল মেসির বিদায়। শোনা যাচ্ছে, ২০২১ সালে ক্যাম্প ন্যু ছাড়তে চান আর্জেন্টাইন ফরোয়ার্ড। কিন্তু বার্সার চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের কোচ জিনেদিন জিদান বার্সা-মেসি ছাড়াছাড়ি চান না।

জানুয়ারিতে কোচ আর্নেস্তো ভালভার্দেকে বরখাস্ত করে বার্সা। এই ঘটনার পেছনে মেসিকে দোষারোপ করে সংবাদ প্রকাশ করে স্পেনের স্থানীয় গণমাধ্যম।

বিষয়টি পছন্দ হয়নি ৩৩ বছর বয়সী ফরোয়ার্ডের। তার জন্য রাগান্বিত মেসি কাতালানদের সঙ্গে চুক্তি নবায়ন নিয়ে আলোচনাও স্থগিত রেখেছেন।  

স্প্যানিশ রেডিও স্টেশন কাদেনার বরাতে এমনটি জানায় মিরর। তারা আরও জানায়, সাম্প্রতিক সময়ে বার্সার স্কোয়াডে কোয়ালিটির অভাব নিয়ে হতাশ মেসি এবং আগামী মৌসুম শেষে ক্যাম্প ন্যু ছাড়তে চান রেকর্ড ছয়বারের ব্যালন ডি’অর জয়ী তারকা।

মেসির বার্সা ছাড়ার সম্ভাবনা নিয়ে রিয়াল কোচ জিদান বলেন, ‘আমি জানি না কি হবে কিন্তু আমরা আশা করি এমন কিছু (মেসির বার্সা ছেড়ে যাওয়া) হবে না। কারণ সে লিগে আছে এবং আমরা লিগে সেরাদেরকেই চাই। ’

পাঁচ ম্যাচ হাতে রেখে লা লিগার পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে আছে বার্সা। শীর্ষে থাকা রিয়াল এগিয়ে আছে ৪ পয়েন্টের ব্যবধানে। ফলে এবার হয়তো লা লিগার শিরোপা হাতছাড়াই হচ্ছে মেসিদের।  

অথচ করোনা মহামারির কারণে ফুটবল স্থগিত হওয়ার আগ পর্যন্তও কিকে সেতিয়েনের দলকেই শিরোপার দাবিদার ভাবা হচ্ছিল। এর আগে গত ফেব্রুয়ারিতে বার্সার বর্তমান দলটি চ্যাম্পিয়নস লিগ জেতার উপযুক্ত নয় বলে মন্তব্য করেছিলেন মেসি।  

বার্সার বোর্ডের সঙ্গেও দ্বন্দ্বে জড়িয়েছেন মেসি। জানুয়ারিতে সাবেক কোচ ভালভার্দের বিদায়ের পেছনে খেলোয়াড়দের হাত ছিল বলে ক্লাবের ক্রীড়া পরিচালক এরিক আবিদাল যে অভিযোগ তুলেছিলেন তার শক্ত প্রতিবাদ করেছিলেন ৩৩ বছর বয়সী ফরোয়ার্ড।

২০২১ সালে বার্সার বোর্ড প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হবে। সেই নির্বাচনেও প্রার্থী হবেন বর্তমান ক্লাব প্রেসিডেন্ট হোসে মারিয়া বার্তমেউ। কিন্তু সেই নির্বাচনে প্রার্থী হবেন ভিক্টর ফন্ত, যিনি আবার মেসির সাবেক ক্লাব সতীর্থ ও স্প্যানিশ কিংবদন্তি জাভি হার্নান্দেজকে কোচ হিসেবে নিয়োগ দিতে চান। মেসির বিদায়ের গুঞ্জন তাই বার্তমেউ’র জন্য অশনিসংকেত হয়ে দেখা দিতে পারে বলে ধারণা করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৬২৭ ঘণ্টা, জুলাই ০৩, ২০২০
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa