ঢাকা, শনিবার, ৩০ শ্রাবণ ১৪২৭, ১৫ আগস্ট ২০২০, ২৪ জিলহজ ১৪৪১

ক্রিকেট

কোচের গলায় ছুরি ধরেছিলেন ইউনিস খান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫২ ঘণ্টা, জুলাই ২, ২০২০
কোচের গলায় ছুরি ধরেছিলেন ইউনিস খান

পাকিস্তান ক্রিকেট আর বিতর্ক যেন সমর্থক শব্দ। কিছুদিন পরপরই দেশটির ক্রিকেট বা ক্রিকেটাররা বিতর্কিত কারণে সংবাদের শিরোনাম হন। এবার উঠে এলো সাবেক অধিনায়ক-ব্যাটসম্যান ইউনিস খানের নাম। তার বিরুদ্ধে অভিযোগ করে পাকিস্তানের সাবেক ব্যাটিং কোচ গ্র্যান্ট ফ্লাওয়ার জানিয়েছেন, মেজাজ হারিয়ে ইউনিস খান একবার তার গলায় ছুরি ধরেছিলেন। যেখানে অস্ট্রেলিয়া সফরে ডানহাতি এই ব্যাটসম্যানকে পরামর্শ দিতে গিয়ে এই বিপদে পড়েছিলেন তিনি।

বড় ভাই অ্যান্ডি ফ্লাওয়ার ও নেইল মানথ্রপের সঙ্গে এক ক্রিকেট পডকাস্টে এমন বিস্ফোরক তথ্য জানান গ্র্যান্ট। যেখানে ৪৯ বছর বয়সী সাবেক এই জিম্বাবুয়ে ব্যাটসম্যানের কাছে জানতে চাওয়া হয়েছিল কোচিং ক্যারিয়ারে কোন শিষ্যকে সামলাতে সবচেয়ে বেশি কষ্ট হয়েছে।

জবাবে এমন কথা বলেন পাকিস্তানের হয়ে ২০১৪ থেকে ২০১৯ সাল পর্যন্ত ব্যাটিং কোচ থাকা গ্র্যান্ট।

গ্র্যান্ট ফ্লাওয়ার বলেন, ‘ইউনিস খানকে সামলানো বেশ কষ্টের ছিল। আমি ব্রিসবেনের একটা ঘটনা বলতে পারি। সেখানে টেস্ট ম্যাচ চলাকালীন এক সকালের নাস্তায় আমি তাকে কিছু ব্যাটিং পরামর্শ দিতে চেয়েছিলাম। তবে সে আমার উপদেশ নিতে চায়নি ও আমার গলায় ছুরি ধরে, মিকি আর্থার (প্রধান কোচ) আমাদের পাশেই বসেছিলেন। তার হস্তক্ষেপে ব্যাপারটি চুকে যায়। ’

বর্তমানে শ্রীলঙ্কার ব্যাটিং কোচ গ্র্যান্ট আরও বলেন, ‘হ্যাঁ, এটা একটু অন্যরকম ঘটনা ছিল। তবে এটা কোচিংয়েরই অংশ। একটা সফরের বাজে দিক ছিল এটি। কিন্তু আমি সত্যিই এমন ঘটনা উপভোগ করেছি। আমি এখনও অনেক কিছু শিখছি। ’

ব্রিসবেন টেস্টের প্রথম ইনিংসে ইউনিস শূন্য রানে আউট হওয়ার পরই সেই ঘটনা ঘটে। তবে দ্বিতীয় ইনিংসে অবশ্য তিনি ৬৫ রান করে ঘুরে দাঁড়ান। ২০১৬ সালের সেই অস্ট্রেলিয়া সফরে আবার ইউনিস তৃতীয় টেস্টে ১৭৫ রানের দারুণ একটি ইনিংস খেলেন। তবে সিরিজে পাকিস্তান ৩-০তে হোয়াইটওয়াশ হয়।

বাংলাদেশ সময়: ১৮৪৮ ঘণ্টা, জুলাই ০২, ২০২০
এমএমএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa