ঢাকা, শনিবার, ৩০ শ্রাবণ ১৪২৭, ১৫ আগস্ট ২০২০, ২৪ জিলহজ ১৪৪১

ক্রিকেট

আগস্টে লঙ্কান প্রিমিয়ার লিগের ব্যাপারে আশাবাদী শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৫ ঘণ্টা, জুলাই ২, ২০২০
আগস্টে লঙ্কান প্রিমিয়ার লিগের ব্যাপারে আশাবাদী শ্রীলঙ্কা

সূচি অনুযায়ী চলমান বছরের আগস্টে লঙ্কান প্রিমিয়ার লিগ (এলপিএল) আয়োজনের ব্যাপারে আশাবাদী শ্রীলঙ্কা ক্রিকেট (এএলসি)। গত সপ্তাহে শ্রীলঙ্কার ক্রীড়ামন্ত্রী এ ব্যাপারে সবুজ সংকেতও দিয়েছেন। যেখানে আসরটি ৮ থেকে ১২ আগস্ট পর্যন্ত মাঠে গড়ানোর কথা।

করোনা ভাইরাস সংক্রমণের পর আগামী ১ আগস্ট বিদেশিদের জন্য প্রথমবারের মতো নিজেদের দেশ খুলে দিচ্ছে শ্রীলঙ্কা। এরই ধারাবাহিকতায় দেশটির প্রধান বিমানবন্দর কাতুয়ানায়েকে পুনরায় খোলা হচ্ছে।

এ প্রসঙ্গে এএলসির প্রধান নির্বাহী অ্যাশলে ডি সিলভা বলেন, ‘আমরা তার (শ্রীলঙ্কান প্রেসিডেন্ট গোটাবায়া রাজাপাকসে) মহত্ত্বের ব্যাপারে কথা বলতে আশাবাদী এবং দেখি আমরা যদি কোনো সিদ্ধান্ত নিতে পারি। এই অঞ্চলে শ্রীলঙ্কা করোনা ভাইরাস প্রতিরোধে খুব ভালো কাজ করেছে। আর এই টুর্নামেন্টে বিদেশি খেলোয়াড়দের নেওয়ার ব্যাপারে আমাদের দারুণ আগ্রহ আছে। ’

পাঁচ দলের অংশগ্রহণে এলপিএল অনুষ্ঠিত হবে। যেখানে এসএলসি ফ্র্যাঞ্চাইজি মালিকানার জন্য টেন্ডারের অনুমোদন দিয়েছে। আর আইপিএলের আদলে ক্রিকেটারদের নিলামের মাধ্যমে দলে নেওয়া হবে। প্রতিটি দল তাদের স্কোয়াডে ৬ জন বিদেশি ক্রিকেটার নিতে পারবে ও একাদশে খেলবে ৪ জন বিদেশি।

টুর্নামেন্টটি ডাবল অথবা সিঙ্গেল রাউন্ড রবিন ফরম্যাটে খেলা হবে। পরবর্তীতে সেমিফাইনাল ও ফাইনাল।

বাংলাদেশ সময়: ১৫২৩ ঘণ্টা, জুলাই ০২, ২০২০
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa