ঢাকা, শনিবার, ৩০ শ্রাবণ ১৪২৭, ১৫ আগস্ট ২০২০, ২৪ জিলহজ ১৪৪১

ফুটবল

উইলিয়ানের জোড়া গোলেও চেলসির নাটকীয় হার, আর্সেনালের বড় জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৮ ঘণ্টা, জুলাই ২, ২০২০
উইলিয়ানের জোড়া গোলেও চেলসির নাটকীয় হার, আর্সেনালের বড় জয় শট নিচ্ছেন উইলিয়ান

ব্রাজিলিয়ান ফরোয়ার্ড উইলিয়ানের জোড়া গোলেও ওয়েস্ট হ্যাম বিপক্ষে পরাজয় নিয়ে মাঠ ছাড়তে হয়েছে চেলসিকে।রোমাঞ্চ ছড়ানো লন্ডন ডার্বিতে শেষ মুহূর্তের গোলে নিজেদের মাঠে ব্লুজদের ৩-২ ব্যবধানে হারিয়েছে হ্যামার্সরা। দুর্দান্ত এই জয়ে অবনমন এড়ানোর আশা বাঁচিয়ে রেখেছে ওয়েস্টহ্যাম। 

শুরু থেকে ম্যাচের আধিপত্য ছিল চেলসির হাতে। ৪২তম মিনিটে ব্লুজদের এগিয়েও দিয়েছিলেন উইলিয়ান।

কিন্তু ফ্রাঙ্ক ল্যাম্পার্ডের দল সেই ব্যবধান ধরে রাখতে পারেনি। প্রথমার্ধের যোগ করা দ্বিতীয় মিনিটে সোচেকের গোলে সমতায় ফিরে ওয়েস্ট হ্যাম।  

এরপর ৫১তম মিনিটে হ্যামার্সদের লিড এনে দেন আন্তনিও। বিপদের সময় দলকে আবারও রক্ষা করেন উইলিয়ান। ৭০তম মিনিটে বাজে ফাউল করে হলুদ কার্ড দেখেন ওয়েস্ট হ্যামের ডেকলান রাইস। এর দুই মিনিট পর পেনাল্টি-কিক থেকে ডান পায়ের শটে ব্যবধানটা ২-২ করেন ৩১ বছর বয়সী উইলিয়ান।  

কিন্তু শেষ রক্ষা হয়নি ব্লুজদের। ড্র হওয়ার দিকে এগিয়ে যাওয়া ম্যাচটিতে রোমাঞ্চ ছড়িয়ে দেন আন্দ্রি ইয়ারমোলেঙ্কো। ৮৯তম মিনিটে আন্তনিওর পাস থেকে বাঁ-পায়ের শটে চেলসির জালে বল জড়িয়ে উদযাপনে মেতে ওঠে এই ইউক্রেনিয়ান ফরোয়ার্ড।  

শেষ মুহুর্তে গোল হজম করে আর ম্যাচে ফিরতে পারেনি চেলসি। ব্লুজদের পরাজয়ের রাতে বড় জয় পেয়েছে ইংলিশ প্রিমিয়ার লিগের আরেক জায়ান্ট আর্সেনাল। পিয়েরে-এমেরিক অউবামেয়াংয়ের জোড়া গোলে ঘরের মাঠ এমিরেটসে তলানির দল নরউইচ সিটিকে ৪-০ ব্যবধানে উড়িয়ে দিয়েছে গানাররা।  

গোল করার পথে অউবামেয়াং৩১তম মিনিটে দলের প্রথম গোলটি করেন ৩১ বছর বয়সী গেবানিজ ফরোয়ার্ড।  এর চার মিনিট পরই আর্সেনালের ব্যবধান দ্বিগুণ করেন গ্রানিত জাকা। ৬৭ মিনিটে ফের স্পটলাইটের আলো কেড়ে নেন অউবামেয়াং। ৮১তম মিনিটে নরউইচের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন বদলি হিসেবে অভিষেক ম্যাচ খেলতে নামা সেদরিক সোয়ারেস।  

এই হারে আগামী মৌসুমে প্রিমিয়ার লিগে খেলার স্বপ্নটা ফিকে হয়ে গেছে নরউইচের। অন্যদিকে নিজেদের মাঠ গুডিসন পার্কে লেস্টার সিটিকে ২-১ গোলে হারিয়ে পয়েন্ট তালিকার সেরা ছয়ে ওঠে আসার আশা জাগিয়ে রেখেছে এভারটন।  

৩২ ম্যাচে ৪৪ পয়েন্ট নিয়ে ১১তম স্থানে কার্লো আনচেলত্তির দল। বড় জয়ে ৪৬ পয়েন্ট নিয়ে সপ্তম স্থানে ওঠে এসেছে আর্সেনাল। পয়েন্ট হারালেও সমান ম্যাচে ৫৪ পয়েন্ট নিয়ে আগের চতুর্থ স্থানে আছে চেলসি।  

বাংলাদেশ সময়: ০৯৪৮ ঘণ্টা, জুলাই ০২, ২০২০
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa