ঢাকা, শনিবার, ৩০ শ্রাবণ ১৪২৭, ১৫ আগস্ট ২০২০, ২৪ জিলহজ ১৪৪১

ক্রিকেট

আইসিসি চেয়ারম্যান শশাঙ্ক মনোহরের পদত্যাগ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৬ ঘণ্টা, জুলাই ১, ২০২০
আইসিসি চেয়ারম্যান শশাঙ্ক মনোহরের পদত্যাগ শশাঙ্ক মনোহর

পদত্যাগ করেছেন আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) চেয়ারম্যান শশাঙ্ক মনোহর। তার পরিবর্তে অন্তর্বর্তীকালীন চেয়ারম্যানের দায়িত্ব পালন ইমরান খাজা। এর আগে ডেপুটি চেয়ারম্যান ছিলেন তিনি। আগামী সপ্তাহে চূড়ান্ত হতে পারে মনোহরের উত্তরসূরী। তার আগ পযর্ন্ত দায়িত্বে থাকবেন খাজা।

শশাঙ্ক মনোহরের সরে দাঁড়ানো প্রসঙ্গে আইসিসির প্রধান নির্বাহী মানু সোহনি বলেন, ‘বোর্ড, কর্মী এবং পুরো ক্রিকেট পরিবারের পক্ষ থেকে আমি শশাঙ্ককে তার নেতৃত্ব এবং আইসিসির চেয়ারম্যান হিসাবে খেলাধুলার জন্য যা কিছু করেছেন তার জন্য ধন্যবাদ জানাতে চাই। আমরা তাকে এবং তার পরিবারের সবাইকে ভবিষ্যতের জন্য শুভকামনা জানাই।

চলতি বছরের জুন পযর্ন্ত আইসিসির চেয়ারম্যান হিসেবে মেয়াদ ছিল মনোহরের। গত মাসে তিনি তৃতীয় মেয়াদে আইসিসির চেয়ারম্যান হচ্ছেন না জানিয়ে দিয়েছিলেন।  

২০১৬ সালে সর্বপ্রথম বিনা প্রতিদ্বন্দ্বিতায় আইসিসির চেয়ারম্যান হন মনোহর। পরবর্তীতে ২০১৮ সালে দ্বিতীয় মেয়াদে এই পদে আসীন হন।  

আইসিসির চেয়ারম্যান হওয়ার পর সংস্থাটির রূপরেখা পুরোপুরি বদলে দেন তিনি। এমনকি প্রতিপক্ষ হিসেবে ভারতীয় ক্রিকেট বোর্ড নানা বিরোধীতা করলেও অর্থনৈতিক অনেক পরিবর্তন তার সময় দেখা যায় আইসিসিতে।

বাংলাদেশ সময়: ১৯৪৫ ঘণ্টা, জুলাই ০১, ২০২০
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa