ঢাকা, শনিবার, ৩০ শ্রাবণ ১৪২৭, ১৫ আগস্ট ২০২০, ২৪ জিলহজ ১৪৪১

ফুটবল

গ্রিজম্যানের জন্য খারাপ লাগছে বার্সা কোচের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৫ ঘণ্টা, জুলাই ১, ২০২০
গ্রিজম্যানের জন্য খারাপ লাগছে বার্সা কোচের আঁতোয়া গ্রিজম্যান

অ্যাতলেটিকো মাদ্রিদের সবচেয়ে বড় অস্ত্র ছিলেন আঁতোয়া গ্রিজম্যান। কিন্তু চলতি মৌসুমের শুরুতে ওয়ান্দা মেত্রোপোলিতানো ছেড়ে ক্যাম্প ন্যুয়ে আসেন ফরাসি ফরোয়ার্ড। তবে যে উদ্দেশ্য নিয়ে বার্সেলোনায় যোগ দিয়েছিলেন, সে উদ্দেশ্য যেন দিনদিন ফিকে হতে বসেছে গ্রিজম্যানের। 

লুইস সুয়ারেস চোট কাটিয়ে দলে ফেরার পর টানা কয়েক ম্যাচ সাইডলাইনে জায়গা হয়েছে ২৯ বছর বয়সী ফরোয়ার্ডের। বদলি হিসেবে নামলেও নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি গ্রিজম্যান।

 

মঙ্গলবার (৩০ জুন) অ্যাতলেটিকোর বিপক্ষে মুখোমুখি হয় বার্সা। কিন্তু পুরনো সতীর্থদের বিপক্ষে গ্রিজম্যানকে গরম করতে হয়েছে সাইডবেঞ্চ। কাতালান কোচ কিকে সেতিয়েন তাকে বসিয়ে রেখেছেন ৯০ মিনিট পযর্ন্ত। ভিদালের পরিবর্তে গ্রিজম্যান যখন মাঠে নামেন তখন রেফারি শেষ বাঁশি বাজানোর প্রস্তুতি নিচ্ছে। ম্যাচটিতে দু’বার এগিয়ে গিয়েও ২-২ ব্যবধানে ড্র করেছে বার্সা।  

তবে কি কোচ সেতিয়েনের দলে দিনদিন অপাঙক্তেয় হয়ে পড়ছেন গ্রিজম্যান? সেই আলোচনায় এখন চলছে ইউরোপের ফুটবলে। এমনকি অনেক ভাবছেন, চলতি মৌসুমই ক্যাম্প ন্যুয়ে শেষ মৌসুম হতে যাচ্ছে বিশ্বকাপজয়ী ফরাসি তারকার।  

কোচ সেতিয়েনের পরিকল্পনার সঙ্গে হয়তো যাচ্ছেন না গ্রিজম্যান। তবে ফরাসি ফরোয়ার্ডকে এভাবে বসিয়ে রাখায় সমবেদনা প্রকাশ করেছেন বার্সা কোচ। গ্রিজম্যানকে বেঞ্চে বসিয়ে রাখার ব্যাপারে বলতে গিয়ে তিনি বলেন, ‘যখন অল্প সময় বাকি ছিল তখন মাঠে নামাটা কতো কঠিন গ্রিজম্যানের জন্য তা আমি বুঝি। আমি তার সঙ্গে আগামীকাল কথা বলবো। আমি আমার সিদ্ধান্তের জন্য দুঃখ প্রকাশ করবো না। ’

সেতিয়েন আরও বলেন, ‘কিন্তু আমি বুঝি, তার যথেষ্ট খারাপ লাগছে এবং আমারও খারাপ লাগছে কারণ সে ব্যক্তি হিসেবে অসাধারণ এবং পেশাদার হিসেবেও। ’ 

লা লিগার চলতি মৌসুমে বার্সার হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ১৪ গোল করেছেন গ্রিজম্যান। গত ফেব্রুয়ারিতে চ্যাম্পিয়নস লিগে শেষ ষোলোর প্রথম লেগে নাপোলির বিপক্ষে কাতালানদের ১-১ গোলে ড্র হওয়া ম্যাচটিতে সর্বশেষ গোল করতে দেখা গেছে তাকে।  

বাংলাদেশ সময়: ১৮৩৫ ঘণ্টা, জুলাই ০১, ২০২০
ইউবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa