ঢাকা, শনিবার, ৩০ শ্রাবণ ১৪২৭, ১৫ আগস্ট ২০২০, ২৪ জিলহজ ১৪৪১

ক্রিকেট

বিশ্বকাপের ফাইনালে ফিক্সিংয়ের অভিযোগে সাঙ্গাকারাকে তলব

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৩ ঘণ্টা, জুলাই ১, ২০২০
বিশ্বকাপের ফাইনালে ফিক্সিংয়ের অভিযোগে সাঙ্গাকারাকে তলব কুমার সাঙ্গাকারা

২০১১ বিশ্বকাপের ফাইনালে ভারতের বিপক্ষে ম্যাচ ফিক্সিংয়ের অভিযোগে সে সময়কার শ্রীলঙ্কান অধিনায়ক কুমার সাঙ্গাকারাকে তলব করেছে দেশটির ক্রীড়া মন্ত্রণালয়ের বিশেষ তদন্ত বিভাগ। 

দেশটির ক্রীড়া সংক্রান্ত দুর্নীতি দমন ইউনিটের সুপারিন্টেন্ড জগত ফোনসেকার বরাতে বুধবার (০১ জুলাই) খবরটি নিশ্চিত করেছে লঙ্কান ভিত্তিক ইংরেজি গণমাধ্যম ডেইলি মিরর।  

এসএসপি ফোনসেকা জানিয়েছেন, আগামীকাল সকাল ৯টায় ইউনিটে আসতে বলা হয়েছে সাঙ্গাকারাকে।

 

বুধবার আরেক সাবেক লঙ্কান ক্রিকেটার অরবিন্দ ডি সিলভার বিবৃতি রেকর্ড করেছে স্পেশাল ইউনিট। কলম্বোতে ৬ ঘণ্টা ধরে জিজ্ঞেসাবাদ করা হয় শ্রীলঙ্কাকে ১৯৯৬ সালে বিশ্বকাপ জেতানো তারকাকে। ২০১১ বিশ্বকাপে লঙ্কান দলের নির্বাচক কমিটির চেয়ারম্যান ছিলেন তিনি।  

কেবল ডি সিলভা-সাঙ্গাকারা নন, একই অভিযোগের আঙুল উঠেছে ওপেনিং ব্যাটসম্যান উপুল থারাঙ্গার বিরুদ্ধেও। তাকেও বুধবারে জিজ্ঞেসাবাদ করা হবে বলে জানানো হয়েছে।  

২০১১ বিশ্বকাপ ক্রিকেট ফাইনালে ভারতের কাছে হেরে বিশ্ব জয়ের স্বপ্ন ভেঙে গিয়েছিল শ্রীলঙ্কার। তবে এই ফাইনাল নিয়ে সন্দেহ প্রকাশ করেছেন তখনকার লঙ্কান ক্রীড়ামন্ত্রী মহিন্দানন্দ আলুথগামাগে। এরই ভিত্তিতে এবার তদন্ত শুরু করে দিয়েছে লঙ্কান পুলিশের ইন্ডিপেনডেন্ট স্পেশাল ইনভেস্টিগেশন ইউনিট।

জুন মাসের শুরুর দিকে সাবেক ক্রীড়ামন্ত্রী মহিন্দানন্দ আলুথগামাগে অভিযোগ করে বলেন, শ্রীলঙ্কা ইচ্ছা করে ভারতকে ম্যাচটি ছেড়ে দিয়েছিল। আর এই বিষয়টি নিয়ে বেশ কয়েকজন ক্রিকেটার নাকি জড়িত ছিলেন। শ্রীলঙ্কার বিশ্বকাপজয়ী অধিনায়ক অর্জুনা রানাতুঙ্গাও ফাইলান ম্যাচটি নিয়ে সন্দেহ প্রকাশ করে তদন্তের তাগিদ দিয়েছিলেন।

বাংলাদেশ সময়: ১৭০৩ ঘণ্টা, জুলাই ০১, ২০২০
ইউবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa