bangla news

পিএসজিতে আজ কাভানির শেষদিন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৬-৩০ ৯:০৬:৩৫ পিএম
এডিনসন কাভানি

এডিনসন কাভানি

প্যারিস সেন্ট জার্মেইয়ের (পিএসজি) সঙ্গে ৭ বছরের সম্পর্ক আজ শেষ হচ্ছে এডিনসন কাভানির। মঙ্গলবার (৩০ জুন) ফ্রেঞ্জ লিগ ওয়ান চ্যাম্পিয়নদের বিদায় দেবেন উরুগুইয়ান ফরোয়ার্ড। 

ইতালিয়ান ক্লাব নাপোলি থেকে ২০১৩ সালে পিএসজিতে যোগ দেন কাভানি। এরপর ফরাসি জায়ান্টদের আক্রমণভাগের অন্যতম অস্ত্র হয়ে ওঠেন তিনি। পার্ক দে প্রিন্সেসে তিনি সতীর্থ হিসেবে পেয়েছেন নেইমার, অ্যাঙ্গেল ডি মারিয়া, কিলিয়ান এমবাপ্পে, থিয়াগো সিলভা, মাউরো ইকার্দি, মার্কো ভেরাত্তি, কেইলর নাভাস, হুলিয়ান ড্রাক্সলারদের মতো তারকাদের। 

তাদের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে এবারের লিগ ওয়ান ট্রফিসহ পিএসজিকে ১৯টি শিরোপা এনে দিয়েছেন ৩৩ বছর বয়সী তারকা। ক্লাবটির ইতিহাসের সর্বোচ্চ গোলদাতা কাভানি। সব প্রতিযোগিতা মিলে ৩০১ ম্যাচে করেছেন ২০০ গোল। তার মধ্যে লিগ ওয়ানে ১৩৮ গোল করেছেন ২০০ ম্যাচে।

পিএসজির সঙ্গে কাভানির চুক্তি ছিল চলতি বছরের ৩০ জুন পযর্ন্ত। চুক্তি নবায়ন না করায় টমাস টুখেলের দল চলতি চ্যাম্পিয়নস লিগের শেষ আট নিশ্চিত করলেও টুর্নামেন্টে খেলবেন না তিনি। কাভানির নতুন ঠিকানা এখনও ঠিক হয়নি।

বাংলাদেশ সময়: ২১০৫ ঘণ্টা, জুন ৩০, ২০২০
ইউবি 

ক্লিক করুন, আরো পড়ুন :   ফুটবল পিএসজি
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-06-30 21:06:35