ঢাকা, শনিবার, ৩১ শ্রাবণ ১৪২৭, ১৫ আগস্ট ২০২০, ২৪ জিলহজ ১৪৪১

ফুটবল

স্বাধীন বাংলা ফুটবল দলের সদস্য লুৎফর আর নেই

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৫ ঘণ্টা, জুন ২৯, ২০২০
স্বাধীন বাংলা ফুটবল দলের সদস্য লুৎফর আর নেই স্বাধীন বাংলা ফুটবল দলের সদস্য লুৎফর আর নেই

পরপারে পাড়ি দিলেন স্বাধীন বাংলা ফুটবল দলের খেলোয়াড় ও সংগঠক লুৎফর রহমান (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। দীর্ঘদিন অসুস্থ থাকার পর সোমবার (২৯ জুন) সকাল ৮টা ৪৫ মিনিটে যশোর লোন অফিস পাড়ায় নিজ বাসভবনে মারা যান তিনি। মৃত্যুর সময় তার বয়স হয়েছিল প্রায় ৭০ বছর।

গর্বিত এই কৃতী সন্তান ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধের সময় বাংলাদেশের জনমত তৈরি করতে ভারতে প্রীতি ম্যাচ খেলা স্বাধীন বাংলা দলের অন্যতম সদস্য ছিলেন।

মরহুমের ছেলে তানভীর রহমান বাংলানিউজকে বলেন, আছর বাদ যশোর সম্মিলনী ইন্সটিউশন স্কুল মাঠে জানাজা অনুষ্ঠিত হয়েছে।

২০১৮ সালের ডিসেম্বরের শেষ দিকে ব্রেনস্ট্রোক করেন লুৎফর রহমান। এর পর থেকে পক্ষাঘাত রোগে আক্রান্ত হয়ে শয্যাশায়ী ছিলেন এই কৃতি ফুটবলার। গত বছর জুলাই মাসে অর্থের অভাবে চিকিৎসা করতে পারছেন না এমন খবর প্রকাশিত হয় বিভিন্ন গণমাধ্যমে। এরপর প্রধানমন্ত্রী শেখ হাসিনা লুৎফর রহমানের চিকিৎসায় এবং অন্যান্য সহযোগিতা বাবদ ৩০ লাখ টাকা প্রদান করেছিলেন।

লুৎফর যশোর জেলা ফুটবল ও হকি দলের নিয়মিত খেলোয়াড় ছিলেন। তিনি ঢাকা প্রথম বিভাগ ফুটবল লিগে ওয়ারীর খেলোয়াড় হয়ে খেলেছিলেন।

বাংলাদেশ সময়: ১৩০৩ ঘণ্টা, জুন ২৯, ২০২০
এমএমএস/ইউজি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa