bangla news

বার্সাকে টপকে শীর্ষস্থানে ফিরল রিয়াল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৬-২৯ ৪:৩৭:১৯ এএম
ব্যাক-হিলে কাসেমিরোকে পাস দিচ্ছেন বেনজেমা। ছবি: সংগৃহীত

ব্যাক-হিলে কাসেমিরোকে পাস দিচ্ছেন বেনজেমা। ছবি: সংগৃহীত

করোনা ভাইরাস শুরুর আগে লা লিগার চলতি মৌসুমে শীর্ষস্থান দখলের লড়াইয়ে ইঁদুর-বিড়াল খেলায় মেতেছিল বার্সেলোনা-রিয়াল মাদ্রিদ। দীর্ঘদিন স্থগিত থাকার পর মাঠে ফিরে পুনরায় সিংহাসনের লড়াইয়ে মেতে ওঠেছে এই দুই স্প্যানিশ জায়ান্ট।

একদিন আগে সেল্তা ভিগোর বিপক্ষে ড্র করলেও শীর্ষস্থানে ওঠেছিল বার্সা। পরেরদিন ঠিকই চির প্রতিদ্বন্দ্বীদের দুইয়ে ঠেলে দিল রিয়াল। রোববার (২৮ জুন) তলানির দল এস্পানিওলকে ১-০ ব্যবধানে হারিয়ে পয়েন্ট তালিকার শীর্ষস্থান দখল করেছে জিনেদিন জিদানের দল।

শুরু থেকে দুর্দান্ত খেললেও গোলের জন্য রিয়ালকে অপেক্ষা করতে হয়েছে প্রথমার্ধের শেষ মিনিট অবধি। স্বাগতিকদের ডিফেন্ডার বার্নার্দো এসপিনোসার দু’পায়ের ফাঁক দিয়ে করিম বেনজেমার বুদ্ধিদীপ্ত ব্যাক-হিল পাস থেকে ৪৫তম মিনিটে লস ব্লাঙ্কোসদের এগিয়ে দেন কাসেমিরো। 

এর আগেও অবশ্য গোলের সুযোগ পেয়েছিলেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার। কিন্তু কাসেমিরোকে আশাহত করেছিলেন এস্পানিওলের স্প্যানিশ গোলরক্ষক দিয়াগো লোপেজ। গোল হজমের পর সমতায় ফিরতে আক্রমণ শাণায় স্বাগতিকরাও। কিন্তু পাঁচটি দুর্দান্ত সেভে রিয়ালের গোলপোস্ট অক্ষত রাখেন বেলজিয়ান গোলরক্ষক থিবু কোর্তোয়া।

এই জয়ে শিরোপার সুবাস পাচ্ছে জিজুর শিষ্যরা। তার জন্য বাকি ছয় ম্যাচের প্রত্যেকটিতে জিততে হবে অথবা পাঁচ জয়ের পাশাপাশি একটি ড্র হলেও চ্যাম্পিয়ন হবে রিয়াল। ২০১২ সালে শেষবার লা লিগা জিতেছিল তারা। 

বুধবার (০২ জুলাই) ক্যাম্প ন্যু সফরে যাবে রিয়ালের নগর প্রতিদ্বন্দ্বী অ্যাতলেটিকো মাদ্রিদ। দিয়েগো সিমিওনের দল যদি বার্সাকে রুখে দিতে পারে তবে শিরোপা জয় সহজ হয়ে দাঁড়াবে ৩২ ম্যাচে ৭১ পয়েন্ট নিয়ে শীর্ষে লস ব্লাঙ্কোসদের জন্য। সমান ম্যাচে তাদের চেয়ে দুই পয়েন্ট পিছিয়ে কাতালানরা। 

বাংলাদেশ সময়: ১৬৩৬ ঘণ্টা, জুন ২৯, ২০২০
ইউবি 

ক্লিক করুন, আরো পড়ুন :   ফুটবল বার্সা রিয়াল মাদ্রিদ লা লিগা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-06-29 04:37:19