bangla news

বিসিবি’র করোনা অ্যাপ ভালো পদক্ষেপ: রাহি

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৬-২৮ ২:৫৬:০১ পিএম
আবু জায়েদ রাহি/ফাইল ছবি

আবু জায়েদ রাহি/ফাইল ছবি

করোনা ভাইরাস দেশের ক্রিকেটে ব্যাপক প্রভাব ফেলেছে। ভাইরাস যেভাবে সংক্রমিত হচ্ছে সেটাও এক ভীতিকর পরিস্থিতির সৃষ্টি করেছে। এরইমধ্যে তিন ক্রিকেটার- মাশরাফি বিন মর্তুজা, নাজমুল ইসলাম অপু ও নাফিস ইকবাল করোনায় আক্রান্ত হয়েছেন। তাই ক্রিকেটারদের স্বাস্থ্য সংক্রান্ত খোঁজ-খবর রাখতে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ‘এজ টেন’ নামক একটি অ্যাপ বানিয়েছে। বিসিবি’র এই উদ্যোগকে ভালো পদক্ষেপ বলে মনে করেন টাইগার পেসার আবু জায়েদ রাহি।

রোববার (২৮ জুন) সংবাদমাধ্যমে রাহি বিসিবি’র উদ্যোগের প্রসংসা করেন। তিনি মনে করেন, এ্ই অ্যাপের মাধ্যমে কিছুটা হলেও চিন্তামুক্ত থাকা যাবে। ক্রিকেটাররা কতটুকু করোনা ঝুঁকিতে আছে সেটা অন্তত বিসিবির নজরদারিতে থাকবে।

রাহি বলেন, ‘আমার মতে খুবই ভালো একটা পদক্ষেপ। কারণ দেশের করোনার যে পরিস্থিতিম, তাতে আমরা সবাই আতঙ্কের মধ্যে আছি। করোনার প্রথম দিকে ক্রিকেটাররা খুব বেশি আক্রান্ত ছিল না। ইংল্যান্ড ও অন্যান্য দেশে ফুটবলাররা বেশি আক্রান্ত ছিল। এখন কিন্তু ক্রিকেটাররা আক্রান্ত হচ্ছে। তো আমাদেরও ভয় বেড়েছে। সেই বিবেচনায় এটা আমাদের জন্য খুবই ভালো। আমাদের কিছু হলে আগেভাগেই জানাতে পারছি।’

তিনি আরও বলেন, ‘প্রতিদিন সকাল ৮টায় অ্যাপের মাধ্যমে ৮টা প্রশ্নের যে ফর্মটা আছে ওইটা পূরণ করি, এরপর পাঠিয়ে দেই। আমার বিশ্বাস এটা আমাদের কারোরই খারাপ লাগছে না। আমার কাছে মনে হচ্ছে এটা আমাদের জন্য খুবই সময়োপযোগী একটি পদক্ষেপ। এর মাধ্যমে আমরা যেমন নিরাপদে থাকতে পারব, তেমনি আমাদের ম্যানেজমেন্টও বুঝতে পারবে আমরা কে কী অবস্থায় আছি।’

প্রাথমিকভাবে ৪০ জন ক্রিকেটার এই অ্যাপের সুবিধা পাচ্ছেন। এরপর ধীরে ধীরে সকল ক্রিকেটার এর আওতায় চলে আসবেন। গত ২৪ জুন বিসিবি এই অ্যাপটি চালু করেছে।

বাংলাদেশ সময়: ১৪৫৫ ঘণ্টা, জুন ২৮, ২০২০
আরএআর/এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রিকেট
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-06-28 14:56:01