ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ফুটবল

বুন্দেসলিগার মৌসুম সেরা লেভানডভস্কি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৬ ঘণ্টা, জুন ২৭, ২০২০
বুন্দেসলিগার মৌসুম সেরা লেভানডভস্কি রবার্ট লেভানডভস্কি/ছবি: সংগৃহীত

কিছুদিন আগেই বিদেশি খেলোয়াড় হিসেবে জার্মান বুন্দেসলিগার এক মৌসুমে সবচেয়ে বেশি গোলের রেকর্ড গড়েছেন রবার্ট লেভানডভস্কি। এবার আরও একটি ব্যক্তিগত সাফল্য ধরা দিল তার হাতে। বুন্দেসলিগার মৌসুম সেরা ফুটবলার নির্বাচিত হয়েছেন এই বায়ার্ন মিউনিখ ফরোয়ার্ড।

এবারের মৌসুমে দুর্দান্ত ফর্মে আছেন লেভানডভস্কি। এই পোলিশ ফরোয়ার্ডের ক্যারিয়ার সেরা ফর্মে ভর করে এরইমধ্যে বুন্দেসলিগার শিরোপা ঘরে তুলেছে বায়ার্ন মিউনিখ।

ঠিক কতটা ভয়ঙ্কর ফর্মে আছেন লেভানডভস্কি, তা তার গোলসংখ্যা দেখলেই অনুমান করা যায়।  

এবারের মৌসুমে লেভানডভস্কি টানা ১১ ম্যাচে গোল করেছেন, যা একটি রেকর্ড। সেই সঙ্গে চলতি মৌসুমে বুন্দেসলিগার সব দলের বিপক্ষে গোল করার কীর্তিও গড়েছেন তিনি। এই মৌসুমে লেভানডভস্কির গোলসংখ্যা ৩৩। স্বাভাবিকভাবেই গোলদাতাদের শীর্ষেই আছে তার নাম। শুধু এবার কেন, আগের পাঁচ মৌসুমের চারটিতেই শীর্ষ গোলদাতা ছিলেন তিনি।  

জার্মান লিগে এক মৌসুমে সবচেয়ে বেশি গোল করার রেকর্ডটিও লেভানডভস্কির দখলে। ২০১৬-১৭ মৌসুমে বরুশিয়া ডর্টমুন্ডের গ্যাবনের ফরোয়ার্ড পিয়েরে-এমেরিক অবামেয়াংয়ের ৩১ গোলের কীর্তিকে পেছনে ফেলেছেন তিনি।

২০১৯-২০ মৌসুমের সেরা খেলোয়াড় নির্বাচিত হওয়ার পথে বরুশিয়া ডর্টমুন্ডের উইঙ্গার জেডন সানচো এবং বেয়ার লেভারকুসেনের কাই হেভার্টসকে পেছনে ফেলেছেন লেভানডভস্কি। সমর্থক ও ফুটবল বিশেষজ্ঞদের মোট ভোটের ৫০ শতাংশই গেছে তার ঝুলিতে।

লেভানডভস্কির মতো তার দলও এখন হাওয়ায় উড়ছে। কিছুদিন আগে টানা অষ্টমবারের মতো বুন্দেসলিগার শিরোপা জিতেছে বায়ার্ন। এখনও জার্মান কাপের ফাইনাল বাকি আছে। আর চ্যাম্পিয়নস লিগের শিরোপা জেতার সম্ভাবনাতেও বেশ ভালোভাবেই টিকে আছে জার্মান চ্যাম্পিয়নরা। আর বায়ার্ন যদি ইউরোপ সেরা হয়েই যায়, তাহলে ব্যালন ডি'র জেতার সবচেয়ে বড় দাবিদার হবেন লেভানডভস্কি।

বাংলাদেশ সময়: ১৭৩৬ ঘণ্টা, জুন ২৭, ২০২০
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad