ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ফুটবল

আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী কোচ করোনা আক্রান্ত

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৬ ঘণ্টা, জুন ২৭, ২০২০
আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী কোচ করোনা আক্রান্ত মেক্সিকো বিশ্বকাপে বিলার্দোর অধীনেই শিরোপায় চুমু দেন তখনকার অধিনায়ক দিয়েগো ম্যারাডোনা।

আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী কোচ কার্লোস বিলার্দো করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। তারকা এ কোচের অধীনে আলবিসেলেস্তারা ১৯৮৬ সালের মেক্সিকো বিশ্বকাপ ঘরে তোলে। বিলার্দোর পারিবারিক এক সূত্র এই খবর রয়টার্সে নিশ্চিত করেছেন।

সূত্রটি এ প্রসঙ্গে বলেন, ‘তাকে পরীক্ষা করানো হয়েছে এবং তিনি করোনায় পজিটিভ হয়েছেন। যদিও তার মাঝে কোনো উপসর্গ দেখা যায়নি ও তিনি ভালো আছে।

বিলার্দোর সাবেক ক্লাব এস্তুদিয়ান্তেস তাকে সমর্থন দিয়ে এক টুইটে জানিয়েছেন, ৮২ বছর বসয়ী সাবেক এই ফুটবলার ও কোচ ২০১৮ সাল থেকে বুয়েন্স এইরেসের একটি নার্সি হোমে রয়েছেন।

মেক্সিকো বিশ্বকাপে বিলার্দোর অধীনেই শিরোপায় চুমু দেন তখনকার অধিনায়ক দিয়েগো ম্যারাডোনা। তিনি ১৯৮৩ থেকে ১৯৯০ পর্যন্ত আর্জেন্টিনা জাতীয় দলের কোচ ছিলেন। এছাড়া খেলোয়াড়ি সময়ে তিনি  এস্তুদিয়ান্তেসের হয়ে ১৯৬৮ থেকে ১৯৭০ পর্যন্ত তিনটি কোপা লিবার্তোদোরেস শিরোপা জেতেন।

এদিকে আর্জেন্টিনার স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে জানা যায়, দেশটিতে এখন পর্যন্ত কোভিড-১৯ এ ৫৫ হাজারের বেশি মানুষ আক্রান্ত হয়েছেন। যেখানে মৃত্যুর সংখ্যা ১ হাজার ১৮৪ জন।

বাংলাদেশ সময়: ১৬৪৩ ঘণ্টা, জুন ২৭, ২০২০
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।