bangla news

প্রতিদিন প্রায় ৬ হাজার শিশু মারা যাবে, আশঙ্কা মেসির

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৬-২৬ ৯:১০:১৪ পিএম
.

.

করোনা মহামারি ক্রমেই ভয়ানক আকার ধারণ করছে। প্রতি মুহূর্তে এই প্রাণঘাতী ভাইরাসের শিকার হচ্ছে হাজারো মানুষ। সবচেয়ে বিপদে আছে সুবিধাবঞ্চিত শিশুরা। এই কঠিন সময়ে তাদের দিকে সহায়তার হাত বাড়িয়ে না দিলে ভয়াবহ বিপর্যয় অপেক্ষা করছে বলে আশঙ্কা প্রকাশ করেছেন বার্সেলোনার আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসি।

করোনার ছোবলে আর্থিক সঙ্কটে পড়েছে বিশ্বের সাহায্য সংস্থাগুলো। এর প্রভাব পড়েছে সুবিধাবঞ্চিত শিশুদের জীবনযাপনেও। বিশেষ করে যুদ্ধবিধ্বস্ত ও দারিদ্রপীড়িত দেশগুলোর শিশুদের ওপর এই প্রভাব মারাত্মক। বৈশ্বিক মহামারির কারণে তাদের খাদ্যের জোগান অনিশ্চিত হয়ে পড়েছে। ফলে স্বাস্থ্য ঝুঁকির পাশাপাশি তাদের অনাহারে মৃত্যুর সংখ্যা বেড়েই চলেছে। এমতাবস্থায় এসব অসহায় শিশুদের পাশে দাঁড়ানোর জন্য সবার প্রতি আহ্বান জানিয়েছেন মেসি।

ছবি: মেসির ফেসবুক পেজ থেকে সংগৃহীতজাতিসংঘ শিশু তহবিল বা ইউনিসেফের শুভেচ্ছাদূত হিসেবে দায়িত্ব পালন করছেন মেসি। শিশু অধিকার নিয়ে এই সংস্থার সঙ্গে দীর্ঘদিন থেকেই যুক্ত আছেন বার্সা অধিনায়ক। এই করোনাকালেও তাই নিজের দায়িত্ববোধ থেকে সংস্থার হয়ে অসহায় শিশুদের সাহায্যার্থে সবার প্রতি আবেদন জানালেন তিনি। নিজের অফিসিয়াল ফেসবুক পেজে এ সংক্রান্ত একটি পোস্ট করেছেন, যেখানে তিনি নিজের শৈশবের একটি ছবি ব্যবহার করেছেন।

ফেসবুক পোস্টে মেসি লিখেছেন, ‘ছোট থেকেই আমি স্নেহ ও সুরক্ষার মধ্য দিয়ে বড় হয়েছি। আমার পরিবার আমাকে সবসময় ভালোবাসা দিয়েছে এবং আমার প্রতিটা চ্যালেঞ্জে পাশে থেকেছে। দুঃখের বিষয়, সারা বিশ্বের লাখ লাখ শিশুর বাস্তবতা মোটেই এমন নয়। যদি প্রয়োজনীয় অনুদান না পাওয়া যায়, তাহলে ধারণা করা হচ্ছে, আগামী ৬ মাসে প্রতিদিন প্রায় ৬ হাজার ছেলে এবং মেয়ে মারা যেতে পারে। আজ আপনার অনুদান আগের যেকোনো সময়ের চেয়ে বেশি পার্থক্য সৃষ্টি করে। ইউনিসেফে যোগ দিন এবং জীবন বাঁচাতে এখনই সহযোগিতা করুন।’

বাংলাদেশ সময়: ২১১০ ঘণ্টা, জুন ২৬, ২০২০
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন :   মেসি করোনা ভাইরাস
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-06-26 21:10:14