ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

দ্বিতীয় পরীক্ষায় করোনা নেগেটিভ, দাবি হাফিজের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৬ ঘণ্টা, জুন ২৪, ২০২০
দ্বিতীয় পরীক্ষায় করোনা নেগেটিভ, দাবি হাফিজের মোহাম্মদ হাফিজ/ছবি: সংগৃহীত

পাকিস্তান জাতীয় দলের করোনা আক্রান্ত ১০ ক্রিকেটারের একজন ছিলেন মোহাম্মদ হাফিজ। এই ১০ জন আবার আসন্ন ইংল্যান্ড সফরের স্কোয়াডের সদস্য। তবে একদিন পর জানা গেল, হাফিজ করোনা নেগেটিভ।

বুধবার (২৪ জুন) নিজস্ব উদ্যোগে করোনা পরীক্ষার পর ফলাফল নেগেটিভ এসেছে বলে জানিয়েছেন হাফিজ নিজেই।

ইংল্যান্ড সফরের ২৯ সদস্যের প্রাথমিক স্কোয়াডের ১০ জন করোনা পজিটিভ বলে একদিন আগেই জানিয়েছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

এর মধ্যে মঙ্গলবার (২৩ জুন) পরীক্ষায় যে ৭ জনের দেহে করোনার সংক্রমণ শনাক্ত হয়েছিল তাদের মধ্যে হাফিজের নামও ছিল।  

এক টুইটার পোস্টে হাফিজ লিখেছেন, ‘গতকাল (মঙ্গলবার) পিসিবির পরীক্ষায় রিপোর্টে কোভিড-১৯ পজিটিভ আসার পর আমি আবার ব্যক্তিগত উদ্যোগে সপরিবারে পরীক্ষা করাই। আলহামদুলিল্লাহ্, দ্বিতীয় পরীক্ষায় রিপোর্ট নেগেটিভ এসেছে। আল্লাহ্ আমাদের সবাইকে রক্ষা করুন। ’

চলতি মাসের ২৮ তারিখে ইংল্যান্ডের উদ্দেশে রওয়ানা দেবে পাকিস্তান দল। এর আগে গত সোমবার করাচিতে ৩৫ জন ক্রিকেটারের করোনা পরীক্ষা করা হয়। আগামী আগস্টে ইংল্যান্ডে ‘বায়ো-সিকিউর’ পরিবেশে একটি টেস্ট সিরিজ ও টি-টোয়েন্টি সিরিজ খেলবে পাকিস্তান।

সোমবারের পরীক্ষায় পাকিস্তানের তিন ক্রিকেটার- হায়দার আলী, হারিস রৌফ এবং শাদাব খান করোনা পজিটিভ শনাক্ত হন। দ্বিতীয় ধাপের পরীক্ষার ফল মঙ্গলবার প্রকাশ করে পিসিবি। এবার করোনা পজিটিভ হিসেবে নাম আসে সাত ক্রিকেটারের- ফখর জামান, ইমরান খান, কাশিফ ভাট্টি, মোহাম্মদ হাফিজ, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ রিজওয়ান এবং ওয়াহাব রিয়াজ।

এদিকে ব্যক্তিগত উদ্যোগে পরীক্ষা করিয়ে করোনা নেগেটিভ হলেও হাফিজের জন্য ইংল্যান্ড সফরের দলে সুযোগ পাওয়া সহজ হবে না। কারণ, পিসিবি জানিয়েছে, যেসব খেলোয়াড়রা করোনা পজিটিভ এবং যাদের পরীক্ষা আগামী ২৫ জুনের পরীক্ষায় ফলাফল পজিটিভ আসবে, তাদের সবাইকে হোম কোয়ারেন্টিনে থাকতে হবে। তাদের সবাইকে পিসিবি’র মেডিক্যাল টিমের তত্ত্বাবধানে থাকতে হবে।

পিসিবি’র প্রধান নির্বাহী ওয়াসিম খান নিশ্চিত করেছেন, খেলোয়াড়দের করোনা পজিটিভ সত্ত্বেও ইংল্যান্ড সফর নির্ধারিত সময়েই হবে। যারা করোনা পজিটিভ তারা বাধ্যতামূলক আইসোলেশন শেষে দলের সঙ্গে ইংল্যান্ডে যোগ দিতে পারবেন। তবে এর আগে আরও দুটি পরীক্ষায় তাদের নেগেটিভ হতে হবে।

বাংলাদেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, জুন ২৪, ২০২০
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।