ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ইংল্যান্ড সফরে যাওয়ার আগে বড় দুঃসংবাদ পাকিস্তান শিবিরে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১০ ঘণ্টা, জুন ২৩, ২০২০
ইংল্যান্ড সফরে যাওয়ার আগে বড় দুঃসংবাদ পাকিস্তান শিবিরে করোনা আক্রান্ত তিন পাকিস্তানি ক্রিকেটার

ইংল্যান্ড সফরে যাওয়ার আগে বড় দুঃসংবাদ এলো পাকিস্তান শিবিরে। হায়দার আলী, হারিস রউফ এবং শাদাব খান কোভিড-১৯ পজিটিভ হয়েছেন। তিন ক্রিকেটারের করোনায় আক্রান্ত হওয়ার খবরটি সোমবার (২২ জুন) নিশ্চিত করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। 

আক্রান্ত তিন ক্রিকেটারের শরীরে করোনার কোনো উপসর্গ দেখা যায়নি আগে। তবে রোববার (২১ জুন) রাওয়ালপিন্ডিতে পরীক্ষায় ফলাফল পজিটিভ আসে।

আপাতত এই তিন ক্রিকেটারকে স্বেচ্ছা-আইসোলশেনে যাওয়া অনুরোধ জানিয়ে পিসিবি এক বিবৃতিতে জানায়, ‘পিসিবির মেডিক্যাল প্যানেল এই তিনজনের সঙ্গে যোগাযোগ রাখছে এবং তাদের উপদেশ দিয়েছে দ্রুত স্বেচ্ছা-আইসোলেশনে যাওয়ার।  

পিসিবি আরও জানায়, ‘রাওয়ালপিন্ডিতে ইমাদ ওয়াসিম এবং উসমান শিনওয়ারি করোনা পরীক্ষা করেছে। তাদের ফলাফল নেগেটিভ এসেছে এবং তারা ২৪ জুন লাহোর সফর করতে পারবে। ’ 

পিসিবি এখন বাকি খেলোয়াড়দের ফলাফলের অপেক্ষা করছে। করাচি, লাহোর ও পেশোওয়ারে করোনা পরীক্ষা হয়েছে পাকিস্তানি ক্রিকেটারদের।  

হায়দার এবারই প্র্রথম পাকিস্তান জাতীয় দলে ডাক পেয়েছেন। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ভালো করে মিসবাহ-উল-হকের ২৯ সদস্যের স্কোয়াডে জায়গা করে নিয়েছেন তিনি। এই ১৯ বছর বয়সী তারকা ৭টি প্রথম শ্রেণির ম্যাচ খেলে ৫০ গড়ে করেছেন ৬৪৫ রান।  

রউফ দুর্দান্ত পারফর্ম্যান্স করেছেন বিগ ব্যাশে। তবে তিনি মাত্র দুটি টি-টোয়েন্টি খেলেছেন পাকিস্তানের হয়ে। অন্যদিকে করোনা আক্রান্ত তিনজনের মধ্যে সবচেয়ে অভিজ্ঞ হচ্ছেন শাদাব। ৮৮টি আন্তর্জাতিক ম্যাচ খেলার অভিজ্ঞতা আছে তার।

ইংল্যান্ড সফরে পাকিস্তান আগামী মাসে তিনটি টেস্ট ও তিনটি টি-টোয়েন্টি খেলবে। দু’দল প্রথম টেস্ট খেলবে লর্ডসে। পরের দুই টেস্ট হবে ম্যানচেস্টার এবং নটিংহামে। তিন টি-টোয়েন্টি হবে লিডস, কার্ডিফ ও সাউদ্যাম্পটনে।  

পাকিস্তানি ক্রিকেটারদের মধ্যে এর আগেও তিনজনের করোনা পজিটিভ পাওয়া গেছে। তার মধ্যে আছেন জাতীয় দল থেকে অবসর নেওয়া শহীদ আফ্রিদিও।  

বাংলাদেশ সময়: ১১১০ ঘণ্টা, ‍জুন ২৩, ২০২০
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।