ঢাকা, মঙ্গলবার, ১৩ আশ্বিন ১৪২৭, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১০ সফর ১৪৪২

ফুটবল

রোনালদো-দিবালার গোলে জুভেন্টাসের জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৭ ঘণ্টা, জুন ২৩, ২০২০
রোনালদো-দিবালার গোলে জুভেন্টাসের জয় পেনাল্টি কিক নেওয়ার আগে সতীর্থদের সঙ্গে পরামর্শ করছেন রোনালদো। ছবি: সংগৃহীত

নাপোলির বিপক্ষে কোপা ইতালিয়ার ফাইনালে নিজের ছায়া হয়ে ছিলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। সেই ম্যাচে টাইব্রেকারে হেরে শিরোপা স্বপ্নও বিসর্জন দেয় তুরিনের বুড়িরা। তবে এবার সিরি’আ লিগে ফিরতেই পুরনো ছন্দ নিয়ে হাজির পর্তুগিজ উইঙ্গার। 

দীর্ঘদিন স্থগিত থাকার পর ফের শুরু হয়েছে ইতালিয়ান শীর্ষ ফুটবল লিগের চলতি মৌসুম। ফেরার ম্যাচে গুরুত্বপূর্ণ তিন পয়েন্ট আদায় করে নিয়েছে মাউরিসিও সারির শিষ্যরা।

রোনালদো ও পাওলো দিবালার গোলে বোলোনাকে ২-০ ব্যবধানে হারিয়েছে জুভেন্টাস।  

ম্যাচের ২০তম মিনিটে জুভ ডিফেন্ডার মাথ্যিস ডি লিটকে নিজেদের ডি-বক্সের ভেতর ফাউল করে বসেন বোলোনার স্তেফানো ডেন্সউইল। ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারির (ভিএআর) সাহায্যে পেনাল্টির নির্দেশ দেন রেফারি। তিন মিনিট পরেই স্পট-কিক থেকে বল সোজা বোলোনার জালে পাঠিয়ে দেন রোনালদো।  

প্রথমার্ধেই ব্যবধান দ্বিগুণ করে নেয় সারির দল। ৩৬তম মিনিটে ফেদেরিকো বের্নারদেশ্চির অ্যাসিস্ট থেকে গোল করেন আর্জেন্টাইন ফরোয়ার্ড দিবালা। ম্যাচের বাকি সময় সেই ব্যবধানই ধরে রাখে তুরিনের বুড়িরা। তবে নির্ধারিত ৯০ মিনিটের যোগ করা প্রথম মিনিটে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন জুভ ডিফেন্ডার দানিলো। অবশ্য তাতেও নিজেদের মাঠে কোনো সুবিধা আদায় করতে পারেনি বোলোনা।  

এই জয়ে সিংহাসনটা আরেকটু নিরাপদ করলো জুভেন্টাস। ২৭ ম্যাচে ৬৬ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান ধরে রেখেছে গত আট আসরের চ্যাম্পিয়নরা। এক ম্যাচ কম খেলে ৬২ পয়েন্ট নিয়ে দুইয়ে লাৎসিও।  

বাংলাদেশ সময়: ১০৩৫ ঘণ্টা, জুন ২৩, ২০২০
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa