ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

কিশোর ফুটবলারের স্বপ্নের সলিল সমাধি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৩ ঘণ্টা, জুন ২১, ২০২০
কিশোর ফুটবলারের স্বপ্নের সলিল সমাধি হোর্হে সানচেজ ভাকা

ফুটবল বিশ্বে পরিচিত নাম নয় হোর্হে সানচেজ ভাকা। পরিচিত হয়ে ওঠার জন্য চেষ্টার কমতি ছিল না এই কিশোর ফুটবলারের। কিন্তু মৃত্যু নামক এক চিরন্তন সত্যের কাছে পরাজিত হয়েছে স্পেনের দ্বিতীয় বিভাগের ক্লাব লাস পালমাসের বয়সভিত্তিক দলে বেড়ে ওঠা এই ১৭ বছর বয়সী ফুটবলারের স্বপ্ন। পানিতে ডুবে মৃত্যুবরণ করেছেন ভাকা।

এই কিশোর ফুটবলারের মৃত্যুর বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে জানিয়েছে লাস পালমাস। স্প্যানিশ ক্লাবটি তাদের অফিসিয়াল টুইটার পেজে ভাকার ছবি পোস্ট করে ক্যাপশনে লেখে, ‘আমাদের সাবেক ক্যাডেট হোর্হে সানচেজ ভাকার মৃত্যুতে শোক জ্ঞাপন করছি।

আগামী মৌসুমে জানদিয়া থেকে পুনরায় এখানে ফেরার কথা ছিল তার। ’

পেশাদার ফুটবলার হয়ে ওঠার স্বপ্ন নিয়ে পালমাসের বয়সভিত্তিক দলে যোগ দিয়েছিলেন ভাকা। মাঝে যোগ দেন ইউডি জানদিয়ায়। সেখান থেকে আগামী মৌসুমে পুরনো ঠিকানায় ফেরার কথা ছিল তার। কিন্তু আর ফেরা হলো না এই কিশোর ফুটবলারের।

চার বন্ধুর সঙ্গে স্পেনের ডন বনিতো অঞ্চলের হারনান কর্টেজের এক ইরি সেচ প্রকল্পে গোসল করতে গিয়েছিলেন ভাকা। কিন্তু তীব্র স্রোতের মুখে পড়ে ১৫ বছরের আরেক কিশোরসহ পানিতে ডুবে যান তিনি। তার বাকি দুই বন্ধুর একজন সংজ্ঞাহীন হয়ে পড়েন আরেকজনের পেটে পাওয়া যায় প্রচুর পানি। এ দুজনকে বাঁচানো গেলেও ভাকা ও তার আরেক বন্ধু ঘটনাস্থলেই সলিল সমাধি হয়।

বাংলাদেশ সময়: ১৪৪২ ঘণ্টা, জুন ২১, ২০২০
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।