ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ফুটবল

বাফুফের বিরুদ্ধে তোলা অভিযোগ ভিত্তিহীন: সালাম মুর্শেদী

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১১ ঘণ্টা, জুন ২০, ২০২০
বাফুফের বিরুদ্ধে তোলা অভিযোগ ভিত্তিহীন: সালাম মুর্শেদী আব্দুস সালাম মুর্শেদী/ছবি: সংগৃহীত

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) নির্বাচন নিয়ে বেশ কয়েকদিন ধরে বেশ জটিলতা তৈরি হয়েছে। কয়েকদিনে আগে বাফুফেকে করোনার মধ্যে নির্বাচনের আয়োজন না করার পরামর্শ দিয়েছিল ফিফা। তবে বাফুফের সিনিয়র সহ-সভাপতি আব্দুস সালাম মুর্শেদী জানিয়েছেন, নির্বাচন নিয়ে কোনো তাড়াহুড়ো করছে না বাফুফে।

শনিবার (জুন ২০) এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে তিনি একথা জানান।

কাউন্সিলরশিপ জালিয়াতিসহ আরও কয়েকটি অভিযোগ করে কয়েকদিন আগে ফিফার কাছে চিঠি দেন বাফুফে'র বর্তমান সহ-সভাপতি বাদল রায় ও মহিউদ্দিন আহমেদ।

তারা জানান, বাফুফে তড়িঘড়ি করে নির্বাচন করতে চায়। সেটার পরিপ্রেক্ষিতেই সালাম মুর্শেদী জানান, এইসব অভিযোগের কোনো ভিত্তি নেই।

সালাম মুর্শেদী বলেন, ‘সম্প্রতি একটি বিশেষ গোষ্ঠী করোনাকালীন পরিস্থিতিতে বাফুফে তড়িঘড়ি করে নির্বাচন করতে চায় মর্মে বিভিন্ন প্রকার অপপ্রচার চালিয়ে আসছে, যা সম্পূর্ণরূপে ভিত্তিহীন ও বানোয়াট। আসন্ন বাফুফে নির্বাচনকে সামনে রেখে বাফুফে শুধুমাত্র অ্যাডমিনিস্ট্রেটিভ কিছু কাজকর্ম পরিচালনা করেছে, যেমন নির্বাচন কমিশন গঠন এবং বাফুফের আওতাধীন বিভিন্ন ক্লাব ও সংস্থা হতে তাদের ডেলিগেটের নাম সংগ্রহ করা । বাফুফে নির্বাচনী সাধারণ সভা আয়োজনের পরবর্তী দিনক্ষণ, স্থান নির্ধারণের ক্ষেত্রে বাফুফে কার্যনির্বাহী কমিটি কর্তৃক পরবর্তীতে সিদ্ধান্ত গ্রহণ করা হবে। ’

তিনি আরও বলেন, ‘বাফুফে কার্যনির্বাহী কমিটির সিনিয়র সহ-সভাপতি হিসেবে আমি এ মর্মে পুনরায় উল্লেখ করতে চাই যে, বাফুফে কার্যনির্বাহী কমিটি করোনা সংক্রান্ত বিষয় এবং দেশের সার্বিক পরিবেশ পরিস্থিতি পর্যালোচনা করত ইতোপূর্বে নির্বাচন স্থগিত করার যে সিদ্ধান্ত নিয়েছে অদ্যবধি সেই একই সিদ্ধান্তে বাফুফে কার্যনির্বাহী কমিটির অবস্থান। আমি একই সঙ্গে আশ্বস্ত করতে চাই যে, করোনাকালীন পরিস্থিতি স্বাভাবিক হওয়ার প্রেক্ষিতে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার ও ফিফাকে অবহিত করে বাফুফে কার্যনিবাহী কমিটির সিদ্ধান্তের আলোকে বাফুফে নির্বাচনী সাধারণ সভা অনুষ্ঠিত হবে। ’

বাংলাদেশ সময়: ২২১১ ঘণ্টা. জুন ২০, ২০২০
আরএআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।