ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

সানিয়া মির্জা ও পুত্রের সঙ্গে সাক্ষাতের অনুমতি পেলেন মালিক

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৪ ঘণ্টা, জুন ২০, ২০২০
সানিয়া মির্জা ও পুত্রের সঙ্গে সাক্ষাতের অনুমতি পেলেন মালিক শোয়েব মালিক ও সানিয়া মির্জা। ছবি: সংগৃহীত

তিনটি টেস্ট ও সমান টি-টোয়েন্টি সিরিজ খেলতে আগামী মাসে ইংল্যান্ড সফরে যাবে পাকিস্তান। আসন্ন এই সফরের জন্য ঘোষিত ২৯ সদস্যের স্কোয়াডে আছেন অভিজ্ঞ অলরাউন্ডার শোয়েব মালিক। তবে দলের বাকি সদস্যের সঙ্গে একত্রে ইংল্যান্ডে যাবেন না তিনি। স্ত্রী সানিয়া মির্জা এবং একমাত্র পুত্রের সঙ্গে সাক্ষাৎ করে তবেই স্কোয়াডে যোগ দেবেন পাকিস্তানের সাবেক এ অধিনায়ক। 

স্ত্রী-পুত্রের সঙ্গে সাক্ষাৎ করার জন্য ৩৮ বছর বয়সী তারকাকে অনুমতি দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। পিসিবি জানায়, স্ত্রী-পুত্রের সঙ্গে সময় কাটানোর পর ইংলিশদের বিপক্ষে সিরিজের জন্য স্কোয়াডে যোগ দেবেন মালিক।

পিসিবির প্রধান নির্বাহী ওয়াসিম খান এক বিবৃতিতে বলেন, ‘শোয়েব মালিক প্রায় পাঁচ মাস ধরে তার পরিবারকে দেখছে না। ভ্রমণ নিষেধাজ্ঞা ধীরে ধীরে শিথিল হতে শুরু করেছে এবং তাতে পরিবারের সঙ্গে পুনর্মিলনের সুযোগ তৈরি হয়েছে। শোয়েবের অনুরোধের প্রতি সম্মান জানিয়ে আমরা আমাদের দায়িত্বের মানবিক জায়গা থেকে সহানুভূতি জ্ঞাপন করছি তার জন্য। ’ 

পাকিস্তান সুপার লিগ (পিসিএল) খেলতে আগে থেকে নিজ দেশে ছিলেন মালিক। কিন্তু করোনা ভাইরাসের কারণে ১৭ মার্চ থেকে পিসিএল স্থগিত হয়ে যায় আর লকডাউন শুরু হয় পাকিস্তানে। আন্তর্জাতিকভাবে ভ্রমণ নিষেধাজ্ঞা থাকায় ভারতে অবস্থানরত তার স্ত্রী টেনিস সেনসেশন সানিয়া মির্জা এবং এক বছর বয়সী পুত্র সন্তান ইজহানের সঙ্গে এ সময় সাক্ষাৎ করতে পারেননি মালিক।  

তবে বর্তমানে ধীরে ধীরে লকডাউন শিথিল হচ্ছে। আন্তর্জাতিক ভ্রমণেও কমছে নিষেধাজ্ঞা। তার জন্য ইংল্যান্ড সফরে যাওয়ার আগে পিসিবির কাছে স্ত্রী-পুত্রের সঙ্গে সাক্ষাৎ করার আবেদন জানান মালিক।  

আগস্ট-সেপ্টেম্বর পযর্ন্ত জীবাণুমুক্ত পরিবেশে চলবে ইংল্যান্ড-পাকিস্তান সিরিজ। পাকিস্তান দল ২৮ জুন ম্যানচেস্টার সফরে যাবে। সেখান তার ডার্বিশায়ারে গিয়ে ১৪ দিনের হোম কোয়ারেন্টিনে থাকবে মিসবাহ-উল-হকের দল।

টেস্ট ও ওয়ানডে ক্রিকেট থেকে অবসর নিলেও আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলে যাচ্ছেন মালিক। ইংলিশদের বিপক্ষেও তিনি টি-টোয়েন্টি খেলবেন।  

বাংলাদেশ সময়: ১৪৪৬ ঘণ্টা, জুন ২০, ২০২০
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।