ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

ফুটবল

ফেরার ম্যাচে হার এড়ালো ম্যানচেস্টার ইউনাইটেড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৮ ঘণ্টা, জুন ২০, ২০২০
ফেরার ম্যাচে হার এড়ালো ম্যানচেস্টার ইউনাইটেড পেনাল্টি কিক নিচ্ছেন ব্রুনো। ছবি: সংগৃহীত

প্রত্যাবর্তনটা স্মরণীয় করে রাখতে পারলো না ম্যানচেস্টার ইউনাইটেড। উল্টো হার এড়াতে পেরে যেন খুশি রেড ডেভিলরা। টটেনহামের মাঠে শেষ মুহূর্তে পেনাল্টি না পেলে তিন পয়েন্ট বিসর্জন দিয়ে মাঠ ছাড়তে হতো ওলে গানার সুলশারের শিষ্যদের। ভাগ্য প্রসন্ন থাকায় স্পার্সদের বিপক্ষে ১-১ ব্যবধানে ড্র করেছে ইংলিশ প্রিমিয়ার লিগের সর্বোচ্চ চ্যাম্পিয়নরা। 

বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের কারণে প্রায় তিন মাসেরও বেশি সময় স্থগিত থাকার পর ‘ক্লোজড ডোর’ বা দর্শকশূন্য মাঠে ফের শুরু হয়েছে প্রিমিয়ার লিগ। শুক্রবার (১৯ জুন) প্রত্যাবর্তনের ম্যাচে ইউনাইটেড মুখোমুখি হয় টটেনহামের বিপক্ষে।

০৮ মার্চ প্রিমিয়ার লিগে শেষ ম্যাচ খেলেছিল রেড ডেভিলরা। সেই ম্যাচে নগর প্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার সিটির বিপক্ষে ২-০ গোলের জয়ও পেয়েছিল তারা।  

তবে এবার শুরুতেই ইউনাইটেড খেই হারিয়ে ফেলে ওল্ড ট্রাফোর্ডের সাবেক কোচ হোসে মরিনহোর দলের বিপক্ষে। ২৭তম মিনিটে বার্গউইনের গোলে এগিয়ে যায় টটেনহাম। এরপর সমতায় ফিরতে মরিয়া হয়ে ওঠে অ্যান্থনি মার্শাল-মার্কাস রাশফোর্ডরা। দ্বিতীয়ার্ধে কোচ সুলশার ফ্রেডের পরিবর্তে মাঠে নামান পল পগবাকে। ম্যাচের লাগামটা নিজেদের হাতে নিলেও গোলের সুযোগ পাচ্ছিল না ইউনাইটেড।  

অবশেষে রেড ডেভিলদের সুযোগ করে দেন এরিক ডায়ার। ৮০তম নিজেদের পেনাল্টি বক্সে ফাউল করে বসেন টটেনহামের এই ইংলিশ মিডফিল্ডার। পরের মিনিটে পেনাল্টি কিক থেকে ব্যবধানটা ১-১ করেন ব্রুনো ফার্নান্দেজ।  

পয়েন্ট হারালেও পয়েন্ট তালিকায় আগের অবস্থান ধরে রেখেছে ইউনাইটেড। ৩০ ম্যাচে ৪৬ পয়েন্ট নিয়ে পাঁচে তারা। সমান ম্যাচে ৪২ পয়েন্ট নিয়ে আটে টটেনহাম। এক ম্যাচ কম খেলে ৮২ পয়েন্ট নিয়ে শীর্ষে লিভারপুল। সমান ম্যাচে ৬০ পয়েন্ট নিয়ে দুইয়ে ম্যানসিটি।

বাংলাদেশ সময়: ১০৫৬ ঘণ্টা, জুন ২০, ২০২০
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad