bangla news

রামচাঁদ গোয়ালার মৃত্যুতে অর্থমন্ত্রীর শোক প্রকাশ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৬-১৯ ৮:৩৬:১১ পিএম
রামচাঁদ গোয়ালা

রামচাঁদ গোয়ালা

ঢাকা: বাংলাদেশ জাতীয় দল ও ঢাকার ক্লাব ক্রিকেট ইতিহাসের কিংবদন্তি ক্রিকেটার রামচাঁদ গোয়ালা আর নেই। শুক্রবার (১৯ জুন) ভোরে ময়মনসিংহে নিজ বাসভূমে ৭৯ বছর বয়সে না ফেরার দেশে পাড়ি জমান তিনি।

দেশের প্রথম বাঁহাতি স্পিনার রামচাঁদের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

শুক্রবার (১৯ জুন) অর্থ মন্ত্রণালয় থেকে পাঠানো এক শোক বার্তায় এসব তথ্য জানানো হয়। 

অর্থমন্ত্রী এক শোক বার্তায় বলেন, দেশের ক্রিকেট ইতিহাসে রামচাঁদ গোয়ালার নাম স্মরণীয়-বরণীয় হয়ে থাকবে। মাননীয় অর্থমন্ত্রী, রামচাঁদ গোয়ালার বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর শোক ও দুঃখ প্রকাশ করেন। 

এর আগে ৯ জুন হৃদক্রিয়াজনিত সমস্যার কারণে রামচাঁদ গোয়ালাকে স্থানীয় এক হাসপাতালে ভর্তি করা হয়। পরে সুস্থবোধ করায় হাসপাতাল ত্যাগ করেন তিনি। কিন্তু বাড়ি আসার দু’দিন পরে চিরঘুমে শায়িত হন সাবেক এ ক্রিকেটার। 

ক্রিকেটের জন্য অঙ্গীকারবদ্ধ রামচাঁদ অবিবাহিত ছিলেন। ১৯৪০ সালের ১৬ সেপ্টেম্বর জন্মগ্রহণ করা এই সাবেক ক্রিকেটার ৫৩ বছর বয়স পযর্ন্ত ক্রিকেট খেলেছেন।

সাবেক এই বাঁহাতি স্পিনার এবং বাঁহাতি ব্যাটসম্যান তার পেশাদার ক্যারিয়ার শুরু করেছিলেন ময়মনসিংহের পন্ডিতপাড়া ক্লাবের হয়ে। পরে ঢাকার ক্রিকেটে ২০ বছর দাপটের সঙ্গে খেলেছেন। ১৯৮১ থেকে ১৯৯৩ সাল পযর্ন্ত টানা ১২ বছর আবাহনী ক্রীড়া চক্রের হয়ে নিয়মিত খেলেছেন রামচাঁদ। 

সফরকারী ভারতের হায়দ্রাবাদের বিপক্ষে জাতীয় দলে খেলেছেন তিনি। তবে এরপর আর কোনো প্রতিনিধি দলের সঙ্গে খেলতে দেখা যায়নি রামচাঁদকে।

বাংলাদেশ সময়: ২০৩৬ ঘণ্টা, জুন ১৯, ২০২০
এমআইএ/এমএইচএম  

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রিকেট
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-06-19 20:36:11