bangla news

বার্সার কাছে আইনি লড়াইয়ে হেরে উল্টো জরিমানা গুনছেন নেইমার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৬-১৯ ৭:৫৩:২৬ পিএম
নেইমার জুনিয়র-ছবি: সংগৃহীত

নেইমার জুনিয়র-ছবি: সংগৃহীত

বোনাসের দাবিতে বার্সেলোনার বিরুদ্ধে আইনি লড়াইয়ে নেমে হেরে গেলেন নেইমার জুনিয়র। এখন উল্টো জরিমানা হিসেবে বার্সাকে ৬.৭ মিলিয়ন ইউরো পরিশোধ করতে হবে ব্রাজিলিয়ান ফরোয়ার্ডকে।

শুক্রবার (১৯ জুন) এক বিবৃতিতে এমনটাই জানিয়েছে বার্সেলোনা। নেইমারের কাছ থেকে প্রাপ্য অর্থ আদায়ের জন্য এবার বেশ জোরেশোরে মাঠে নামার ঘোষণাও দিয়েছে লা লিগার বর্তমান চ্যাম্পিয়নরা। তবে নেইমারের পক্ষ থেকে এখনও কোনো জবাব পাওয়া যায়নি।

২০১৬ সালে বার্সেলোনার সঙ্গে চুক্তি নবায়ন করেন নেইমার। ওই চুক্তি অনুযায়ী ২০১৭ সালের জুলাইয়ে বোনাস পাওয়ার আগেই ২২২ মিলিয়ন ইউরোর ট্রান্সফার ফি’র বিশ্বরেকর্ড গড়ে ক্যাম্প ন্যু ছেড়ে পিএসজিতে পাড়ি জমান নেইমার। পাঁচ বছরের চুক্তি, অথচ এক বছর না যেতেই ক্লাব ছাড়ায় বোনাসের বাকি অংশ দিতে অস্বীকৃতি জানায় বার্সেলোনা। কিন্তু জুলাই পর্যন্ত বার্সায় থাকায় আগের চুক্তি অনুসারে কাতালান জায়ান্টদের কাছে বোনাসের ৪৩.৬ মিলিয়ন ইউরো দাবি করেন তিনি। এজন্য বার্সার বিরুদ্ধে তিনি মামলাও করেন। তারই রায় এলো এতদিনে।

দীর্ঘ আইনি লড়াই সত্ত্বেও গত বছর নেইমারকে কেনার সবরকম চেষ্টাই করেছে বার্সেলোনা। এমনকি নেইমার নিজেও পিএসজির অনুশীলনে হাজির না হয়ে ফেরার ইঙ্গিত দিয়ে রেখেছিলেন। এটাও শোনা যায়, সেসময় নেইমার নাকি নিজের পকেট থেকেও দলবদলের কিছু অর্থ পরিশোধ করতে চেয়েছিলেন। এজন্য তার বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেছিলেন পিএসজি সমর্থকরা।

সেবার পিএসজি গোঁ ধরার কারণে নেইমারের বার্সায় ফেরা হয়নি। পিএসজির ক্রীড়া পরিচালক লিওনার্দো দাবি করেছিলেন, বার্সা নাকি নেইমারের জন্য কম দাম হাঁকিয়েছিল। এ মৌসুমেই নেইমারকে কেনার আগ্রহ দেখাচ্ছে বার্সা। কিন্তু আইনি লড়াইয়ের ফলাফল নেইমারের বিপক্ষে যাওয়ায় বিষয়টা আরও জটিল আকার ধারণ করল।

বাংলাদেশ সময়: ১৯৫৩ ঘণ্টা, জুন ১৯, ২০২০
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন :   নেইমার ফুটবল বার্সেলোনা পিএসজি
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-06-19 19:53:26