bangla news

তিন মাস পর ব্রাজিলে ফিরল ফুটবল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৬-১৯ ৩:৪২:৪২ পিএম
.

.

করোনা মহামারির কারণে প্রায় তিন মাস বন্ধ থাকার পর অবশেষে ব্রাজিলে ফিরেছে প্রতিযোগিতামূলক ফুটবল। বৃহস্পতিবার (১৮ জুন) রাতে দর্শকশুন্য মারাকানা স্টেডিয়ামে অনুষ্ঠিত রিও ডি জেনেরিও স্টেট চ্যাম্পিয়নশপের ওই ম্যাচে বাঙ্গুকে ৩-০ গোলে হারিয়েছে ফ্ল্যামেঙ্গো।

এই ম্যাচ দিয়ে ব্রাজিলে রাজ্য পর্যায়ের প্রতিযোগিতা ফের শুরু হলো। এর আগে গত মার্চে করোনা মহামারির কারণে স্থগিত করা হয়েছিল দেশটির সকল ফুটবল প্রতিযোগিতা। তবে ব্রাজিলের অন্যান্য রাজ্যগুলোর চ্যাম্পিয়নশিপ কবে ফিরবে তা এখনও নিশ্চিত নয়।

তবে ফুটবল ফিরিয়ে ফের সমালোচনার মুখে পড়েছে ব্রাজিল। ফুটবল ফেরার দিনেই দেশটিতে করোনায় ১ হাজার ২৩৮ জনের মৃত্যু হয়েছে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৪৭ হাজার ৮৬৯ জনের। আর আক্রান্তের সংখ্যা ৯ লাখ ৮৩ হাজার ৩৫৯, যা যুক্তরাষ্ট্রের পর সর্বোচ্চ। 

দেশের করোনা পরিস্থিতির ভয়াবহ অবনতির মধ্যেও ফুটবল ফেরানোয় সাধারণ ফুটবলপ্রেমীদের মতো ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছে কয়েকটি ক্লাবও। এই যেমন রিও ডি জেনেরিও স্টেট চ্যাম্পিয়নশিপের দুই শীর্ষ ক্লাব বোতাফোগো এবং ফ্লুমিনেন্স এই সপ্তাহে মাঠে নামতে অস্বীকৃতি জানিয়েছে।

বৃহস্পতিবার রাতের ম্যাচটি অনুষ্ঠিত হয়েছে দর্শকশুন্য মাঠে। এমনকি সাংবাদিক এবং ম্যাচ অফিসিয়ালদের সবাইকে কঠোর নিরাপত্তা ব্যবস্থা ভেতর দিয়ে মাঠে প্রবেশ করতে হয়েছে। 

আগামী ১৯ থেকে ২২ জুনের মধ্যে আরও ৫টি ম্যাচ অনুষ্ঠিত হবে বলে জানা গেছে।

এদিকে ব্রাজিলের আগেই ফরাসি লিগ ওয়ান ছাড়া ইউরোপের প্রায় সব শীর্ষ লিগ ফিরেছে। এরইমধ্যে মাঠে ফিরেছে ইংলিশ প্রিমিয়ার লিগ, স্প্যানিশ লা লিগা, জার্মান বুন্দেসলিগা ও ইতালিয়ান সিরি আ'। তবে এসব লিগেও স্বাস্থ্যবিধি মানা বাধ্যতামূলক করা হয়েছে। এই দেশগুলোর করোনা পরিস্থিতিও মোটামুটি নিয়ন্ত্রিত। 

বাংলাদেশ সময়: ১৬৪২ ঘণ্টা, জুন ১৯, ২০২০
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন :   ফুটবল
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-06-19 15:42:42