bangla news

এবার আরেকটি মাইলফলকে জিদান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৬-১৯ ১১:৪৩:০২ এএম
কোচ জিনেদিন জিদান

কোচ জিনেদিন জিদান

করোনার কারণে তিন মাসেরও বেশি সময় লা লিগা স্থগিত থাকার পর ফেরার প্রথমদিনে একটি মাইলফলক স্পর্শ করেছিলেন জিনেদিন জিদান। রিয়াল মাদ্রিদের হয়ে ২০০তম ম্যাচে প্রধান কোচ হিসেবে দায়িত্ব পালন করেন তিনি। 

এবার দ্বিতীয় ম্যাচে ডাগআউটে দাঁড়িয়ে আরেকটি মাইলফকে পা রাখলেন লস ব্লাঙ্কোসদের টানা তিনবার চ্যাম্পিয়নস লিগ জেতানো কোচ। বৃহস্পতিবার (১৮ জুন) দিবাগত রাতে ভ্যালেন্সিয়ার বিপক্ষে ৩-০ ব্যবধানে জিতেছে রিয়াল। 

দাপুটে এ জয়ে ব্লাঙ্কোসদের কোচ হিসেবে ২০১তম ম্যাচে ১৩৩তম জয় তুলে নিলেন জিজু। সেই সঙ্গে ছুঁয়ে ফেললেন সান্তিয়াগো বার্নাব্যুর পূর্বসূরি ভিসেন্তে দেল বস্ককে। এই সমান জয় পেতে ২৪৬ ম্যাচ লেগেছিল স্প্যানিশ কোচের। আর ৬০৫ ম্যাচে ৩৫৭ জয় নিয়ে সবার উপরে মিগুয়েল মুনোজ। 

দ্বিতীয় মেয়াদে দায়িত্ব নেওয়া জিদান রিয়ালকে ইতোমধ্যে ১০টি শিরোপা এনে দিয়েছেন। তার মধ্যে আছে তিনটি চ্যাম্পিয়নস লিগ, দুটি ক্লাব বিশ্বকাপ, দুটি ইউরোপিয়ান সুপার কাপ, একটি লা লিগা ও দুটি স্প্যানিশ সুপার কাপ। 

বাংলাদেশ সময়: ১১৪২ ঘণ্টা, জুন ১৯, ২০২০
ইউবি 

ক্লিক করুন, আরো পড়ুন :   ফুটবল রিয়াল মাদ্রিদ লা লিগা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-06-19 11:43:02