bangla news

বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে পয়েন্ট হারাতে চান না জেমি ডে

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৬-১৮ ৯:২৫:৫৩ পিএম
শিষ্যদের সঙ্গে জেমি ডে/ফাইল ছবি

শিষ্যদের সঙ্গে জেমি ডে/ফাইল ছবি

জাতীয় ফুটবল দলের প্রধান কোচ জেমি ডে’র সঙ্গে চুক্তির মেয়াদ বাড়িয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। চুক্তির মেয়াদ বাড়তেই ফুটবল দলের জন্য নতুন পরিকল্পনার ছক কষতে শুরু করে দিয়েছেন এই ইংলিশ কোচ। প্রধান কোচের ভাবনায় এখন শুধু ২০২২ সালের বিশ্বকাপ ফুটবল ও ২০২৩ সালের এশিয়ান কাপের বাছাই পর্বের ম্যাচ নিয়ে। যেভাবেই হোক বাকি ম্যাচগুলো থেকে পয়েন্ট আদায় করে নিতে চান তিনি।

বৃহস্পতিবার (জুন ১৮) সাংবাদিকদের সঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা জানান ডেমি ডে। ইংল্যান্ড থেকে তিনি এই সংবাদ সম্মেলনে অংশ নেন। তিনি জানান, কোনোভাবেই যাতে সামনের ম্যাচগুলো থেকে পয়েন্ট না হারায়, সেটাই লক্ষ্য থাকবে বাংলাদেশের সামনে।

ডেমি ডে বলেন, ‘আফগানিস্তান ও ভারত প্রতিপক্ষ হিসেবে শক্তিশালী। কিন্তু তাদের বিপক্ষে পয়েন্ট পাব না, এই মানসিকতা বা চিন্তা নিয়ে মাঠে নামা যাবে না। সর্বোচ্চ চেষ্টা করব যেন, ওদের বিপক্ষে পয়েন্ট নিয়ে মাঠ ছাড়তে পারি। যে অবস্থা তাতে মনে হচ্ছে দর্শকশূন্য মাঠে খেলা হবে; সেক্ষেত্রে হোম অ্যাডভান্টেজ পাওয়া হবে না।’

করোনার কারণে দেশের ফুটবল স্থগিত হয়ে আছে। ফিফা চাইছে আগামী অক্টোবর থেকে ফুটবল যেন মাঠে গড়ায়। সেজন্য ঘরে বসেই যাতে ফুটবলাররা ফিট থাকতে পারেন সেজন্য নিয়মিত শিষ্যদের খবর রাখছেন কোচ।

তিনি বলেন, ‘ছেলেরা ঘরে বসে ফিটনেস নিয়ে কাজ করছে। তাদের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখছি। তাদেরকে প্রয়োজনীয় নির্দেশনা দিচ্ছি কি করতে হবে। আসলে যে কোনো প্রাক মৌসুম হয় চার থেকে ছয় সপ্তাহের। কেননা, দীর্ঘায়িত হলে অনেক সময় নেতিবাচক প্রভাব ফেলে। সেরা সুযোগ-সুবিধা পেলে ছয় সপ্তাহ যথেষ্ট।’

বাংলাদেশ সময়: ২১২৫ ঘণ্টা, জুন ১৮, ২০২০
আরএআর/এমএইচএম

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-06-18 21:25:53