bangla news

ইংল্যান্ডের টেস্ট অনুশীলন দলে ফিরলেন মঈন আলী

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৬-১৮ ১১:৫৯:৩২ এএম
সতীর্থ বেয়ারস্টোর সঙ্গে মঈন আলী। ছবি: সংগৃহীত

সতীর্থ বেয়ারস্টোর সঙ্গে মঈন আলী। ছবি: সংগৃহীত

আগামী মাসে নিজেদের মাটিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলবে ইংল্যান্ড। সেই সিরিজের জন্য বুধবার (১৭ জুন) ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) ঘোষিত ৩০ সদস্যের অনুশীলন ক্যাম্পের দলে ফিরেছেন মঈন আলী। 

এই অলরাউন্ডার ইংল্যান্ডের হয়ে শেষ টেস্ট খেলেছেন গত বছর, এজবাস্টনে। আগস্টে অস্ট্রেলিয়ার বিপক্ষে অ্যাশেজের শেষ ম্যাচে মাঠে নামলেও ব্যাট-বলে ব্যর্থ ছিলেন মঈন আলী। দুই ইনিংসে তার ব্যাট থেকে এসেছিল ০ ও ৪ রান। বল হাতে ১৭২ রান খরচ করে নিয়েছিলেন ৩ উইকেট। 

গত সেপ্টেম্বরে এক প্রকার স্বেচ্ছায় লাল বলের ক্রিকেটের বাইরে সময় কাটান মঈন আলী। ইসিবি’র প্রধান নির্বাচক এড স্মিথ এবং অধিনায়ক জো রুট তাকে ফেরার প্রস্তাব দিলেও নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও শ্রীলঙ্কা সফরে দেখা যায়নি তাকে।  

এবার ইসিবি তরুণ ও অভিজ্ঞদের দিয়ে অনুশীলন ক্যাম্প সাজিয়েছে। সেই দলে অভিজ্ঞ অলরাউন্ডার হিসেবে ফিরেছেন মঈন। ক্যারিবিয়ানদের বিপক্ষে ইংল্যান্ড সিরিজের প্রথম টেস্ট খেলতে নামবে ০৮ জুলাই, সাউদ্যাম্পটনে। তার আগে ০১ জুলাই নিজেদের মধ্যে একটি তিন দিনের অনুশীলন ম্যাচ খেলবে ইংল্যান্ড। প্রথম টেস্ট শুরুর আগে ইংলিশরা ‘ক্লোজড ডোর’ বা দর্শকশূন্য মাঠে অনুশীলন শুরু করবে। 

ইংল্যান্ডের ৩০ সদস্যের অনুশীলন স্কোয়াড: মঈন আলী, জেমস অ্যান্ডারসন, জোফরা আর্চার, জোনাথন বেয়ারস্টো, ডমিনিক বেস, জেমস ব্রেসি, স্টুয়ার্ট ব্রড, রোরি বার্নস, জস বাটলার, জ্যাক ক্রলি, স্যাম কারেন, জো ডেনলি, বেন ফোক্স, লুইস গ্রেগরি, কিটন জেনিংস, ড্যান লরেন্স, জ্যাক লিচ, সাকিব মাহমুদ, ক্রেইগ ওভারটন, জেমি ওভারটন, ম্যাথিউ পার্কিনসন, ওলি পোপ, ওলি রবিনসন, জো রুট, ডম সিবলি, বেন স্টোকস, ওলি স্টোন, অমর ভির্দি, ক্রিস ওকস, মার্ক উড। 

বাংলাদেশ সময়: ১১৫৯ ঘণ্টা, জুন ১৮, ২০২০
ইউবি 

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রিকেট
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-06-18 11:59:32