bangla news

ফেরার দিনে ম্যানসিটির হাতে বিধ্বস্ত আর্সেনাল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৬-১৮ ১১:১৪:০৪ এএম
সতীর্থদের সঙ্গে স্টার্লিংয়ের গোল উদযাপন। ছবি: সংগৃহীত

সতীর্থদের সঙ্গে স্টার্লিংয়ের গোল উদযাপন। ছবি: সংগৃহীত

তিন মাসেরও বেশি সময় স্থগিত থাকার পর ফের শুরু হয়েছে চলতি মৌসুমের ইংলিশ প্রিমিয়ার লিগ। কিন্তু প্রত্যাবর্তনটা স্মরণীয় করে রাখতে পারেনি আর্সেনাল। গত মৌসুমের চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটির হাতে ৩-০ গোলে বিধ্বস্ত হয়েছে গানাররা। 

মধ্য মার্চে স্থগিত হওয়ার ১০০ দিন পর বুধবার (১৭ মার্চ) অ্যাস্টন ভিলা বনাম শেফিল্ড ইউনাইটেডের ম্যাচ দিয়ে ফের শুরু হয় করোনা ভাইরাসের কারণে স্থগিত থাকা প্রিমিয়ার লিগ। ম্যাচটি গোলশূন্য ড্র হলেও দিবাগত রাতে শুরু হওয়া ম্যাচটিতে গোল উৎসব সারে সিটিজেনরা।

পুনরায় লিগ শুরু করলেও খেলোয়াড়, কোচ, ক্লাব কর্মকর্তা, রেফারি, মেডিক্যাল কর্মকর্তা, সাংবাদিক ও নিরাপত্তা কর্মী মিলিয়ে মাত্র ৩০০ জনকে মাঠে থাকার অনুমতি দিয়েছে প্রিমিয়ার লিগ কর্তৃপক্ষ। ‘ক্লোজড ডোর’ বা দর্শকশূন্য ম্যাচটিতে নিজেদের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে শুরু থেকে আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকে পেপ গার্দিওলার দল। 

বিরতিতে যাওয়ার আগে সিটিজেনদের প্রায় ঠেকিয়ে রেখেছিল আর্সেনাল। কিন্তু প্রথমার্ধের যোগ করা দ্বিতীয় মিনিটে সিটিজেনদের এগিয়ে দেন ইংলিশ ফরোয়ার্ড রহিম স্টার্লিং। দ্বিতীয়ার্ধের শুরুতে আরও এক বড় ধাক্কা খায় মাইকেল আর্তেতার দল। ৪৯তম মিনিটে রিয়াদ মাহরেজকে ফাউল করে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন আর্সেনালের ব্রাজিলিয়ান ডিফেন্ডার ডেভিড লুইস। 

সহজ সুযোগে দ্বিতীয়বার এগিয়ে যেতে ভুল করেনি গার্দিওলার দল। পেনাল্টি কিক থেকে ব্যবধানটা ২-০ করেন কেভিন ডি ব্রুইন। মেসুত ওজিলবিহীন ধুঁকতে থাকা গানারদের কফিনে নির্ধারিত সময়ের যোগ করা প্রথম মিনিটে শেষ পেরেকটি ঠুকে দেন বদলি হিসেবে নামা ফিল ফোডেন। 

এই জয়ে ২৯ ম্যাচে ৬০ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থান ধরে রেখেছে ম্যানচেস্টার সিটি। সমান ম্যাচে ৮০ পয়েন্ট নিয়ে শীর্ষস্থানে লিভারপুল। ৪০ পয়েন্ট নিয়ে নবম স্থানে আর্সেনাল। 

বাংলাদেশ সময়: ১১১৩ ঘণ্টা, জুন ১৮, ২০২০
ইউবি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-06-18 11:14:04