bangla news

করোনার মধ্যে নির্বাচন নয়, বাফুফেকে ফিফার পরামর্শ

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৬-১৭ ৮:৪৫:০৫ পিএম
ফিফা ও বাফুফের লোগো

ফিফা ও বাফুফের লোগো

করোনা পরিস্থিতির কারণে বাংলাদেশ ফুটবল ফেডারেশনকে (বাফুফে) নির্বাচন অনুষ্ঠিত না করার পরামর্শ দিয়েছে বিশ্ব ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ফিফা। 

করোনার এই কঠিন সময়ে বাফুফে নির্বাচনে আগ্রহী। এর পরিপ্রেক্ষিতে মঙ্গলবার (জুন ১৬) ফিফার কাছ থেকে একটি চিঠি পেয়েছে বাফুফে। সেই চিঠিতেই নির্বাচন অনুষ্ঠিত না করতে পরামর্শ দিয়েছে ফিফা।

বুধবার (জুন ১৭) বাফুফের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ বলেন, ‘ফিফার কাছ থেকে আমরা একটি চিঠি পেয়েছি মঙ্গলবার। ফিফা বলেছে যে, বাংলাদেশের করোনা পরিস্থিতি ভালো না হওয়ার আগ পর্যন্ত নির্বাচন আয়োজন করা উচিত হবে না। এছাড়া এজিএম ও নির্বাচনের ব্যাপারে কোনো পদক্ষেপ গ্রহণ করা হলে তাদের যেন জানানো হয়।’

এর আগে কাউন্সিলরশিপ জালিয়াতিসহ আরও কয়েকটি অভিযোগ করে ফিফার কাছে চিঠি দেন বাফুফে'র বর্তমান সহ-সভাপতি বাদল রায় ও মহিউদ্দিন আহমেদ। সেটার পরিপ্রেক্ষিতেই ফিফা বিষয়টি নিয়ে যাচাই করার আশ্বাস দিয়েছে।

গত ৭ জুন কাউন্সিলরদের নাম জমা দেওয়ার শেষ তারিখ ছিল। এরপর গত ২০ এপ্রিল বাফুফের নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও করোনার কারণে তা স্থগিত করা হয়। বাফুফের বর্তমান কমিটির মেয়াদ শেষ হয়ে গেছে গত ৩০ এপ্রিল। তবে পরবর্তী নির্বাচন না হওয়া পর্যন্ত বর্তমান কমিটিকেই দায়িত্ব পালন করার অনুমতি দিয়েছে ফিফা।

বাংলাদেশ সময়: ২০৪৪ ঘণ্টা, জুন ১৭, ২০২০
আরএআর/এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন :   ফুটবল
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-06-17 20:45:05