ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

খেলা

নিলামে ব্যাট বিক্রির অর্থে করোনা পরীক্ষার বুথ দিলেন মুশফিক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭ ঘণ্টা, জুন ১৭, ২০২০
নিলামে ব্যাট বিক্রির অর্থে করোনা পরীক্ষার বুথ দিলেন মুশফিক করোনা বুথ, ছবি: বাংলানিউজ

বগুড়া: জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মুশফিকুর রহিমের নিলামে ব্যাট বিক্রির অর্থায়নে বগুড়ায় করোনা ভাইরাস পরীক্ষার নমুনা সংগ্রহের জন্য বুথ তৈরি করা হয়েছে।

বুধবার (১৭ জুন) বিকেল ৫টার দিকে সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার কার্যালয়ে নমুনা সংগ্রহের দুটি সেফটি বুথ এবং চিকিৎসকদের জন্য একটি সেফটি চেম্বারের উদ্বোধন করেন বগুড়া জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাছুদুর রহমান মিলন।

মুশফিকুর রহিম যে ব্যাট দিয়ে বাংলাদেশের ক্রিকেট ইতিহাসের প্রথম ডাবল সেঞ্চুরী করেছিলেন শ্রীলঙ্কার বিপক্ষে, সেই ব্যাট গত ১৪ মে নিলামে ১৬ লাখ ৮০ হাজার টাকায় (২০ হাজার মার্কিন ডলার) কিনে নেন পাকিস্তানের তারকা ক্রিকেটার শহীদ আফ্রিদি।

এর আগে ওই নিলামের টাকায় বগুড়ার বিভিন্ন অঞ্চলে হতদরিদ্রদের খাদ্য সহায়তাও দেন বগুড়ার কৃতি সন্তান ও ক্রিকেটার মুশফিক।

সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সামির হোসেন মিশু বাংলানিউজকে জানান, করোনাকালের শুরু থেকেই মুশফিক এই অঞ্চলের অসহায় মানুষের জন্য খাদ্য সহায়তা দিয়েছেন কয়েক দফা। চিকিৎসকদের জন্য ২শ পিপিই-ও দিয়েছেন। সম্প্রতি তার দুইশ রান করা ব্যাটটি নিলামে বিক্রির পর তিনি নমুনা সংগ্রহ এবং চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের নিরাপত্তার জন্য সেফটি বুথ নির্মাণের জন্য কিছু অর্থ দেন।

তিনি বলেন, এর আগে তার অর্থায়নে সদর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার কার্যালয়ে একটি ডক্টর’স সেফটি চেম্বার ও দুটি নমুনা সংগ্রহের বুথ এবং সুত্রাপুর এলাকায় আরেকটি নমুনা সংগ্রহের বুথ স্থাপন করা হয়েছে। বুধবার বিকেল থেকেই এসব বুথে নমুনা সংগ্রহ শুরু করা হয়েছে বলেও জানান এই চিকিৎসক।

এসময় যুববিশ্বকাপজয়ী দলের ক্রিকেটার তানজিম তামিম ও তাওহীদ হৃদয় উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০১১ ঘণ্টা, জুন ১৭, ২০২০
কেইউএ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।