ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

কোচ জেমি ডে’র সঙ্গে চুক্তি নবায়ন করলো বাফুফে

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৩ ঘণ্টা, জুন ১৬, ২০২০
কোচ জেমি ডে’র সঙ্গে চুক্তি নবায়ন করলো বাফুফে কোচ জেমি ডে

বাংলাদেশ জাতীয় ফুটবল দলের প্রধান কোচ জেমি ডে’র সঙ্গে চুক্তি নবায়ন করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। আরও দুই বছর লাল-সবুজদের প্রশিক্ষক থাকবেন এই ইংলিশ কোচ।  

মঙ্গলবার (১৬ জুন) বিষয়টি নিশ্চিত করেছে বাফুফে। ফেডারেশনে পক্ষ থেকে জানানো হয়, আগামী আগষ্ট থেকে এই চুক্তির মেয়াদ শুরু হবে এবং শেষ হবে ২০২২ সালে।

প্রথম মেয়াদে বাংলাদেশ বেশ সাফল্য পেয়েছে জেমি ডে’র অধীনে।   

বাফুফের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ বলেন, ‘আমরা নিশ্চিত করতে চাই যে, বাংলাদেশ ফুটবল দলের প্রধান প্রশিক্ষক জেমি ডে’র সঙ্গে আমাদের দুই বছরের চুক্তি বাড়ানোর যে বিষয়টা চূড়ান্ত করার কথা ছিলো সেটাই আমরা চূড়ান্ত করেছি। ভার্চুয়ালি আমরা আজকে চুক্তি সাক্ষর করে ফেলেছি। জেমি ডে’ও তা নিশ্চিত করেছেন। ২০২০ সালের আগস্টের মাঝামাঝি সময় থেকে ২০২২ সালের আগস্টের মাঝামাঝি পর্যন্ত চুক্তির বিষয়টি সম্পন্ন করেছি। কালকে (১৭ জুন) দুপুর ১২টার সময় আমাদের জাতীয় দল কমিটির একটা সভা রয়েছে। সেখানে বাংলাদেশ জাতীয় ফুটবল দলের বিভিন্ন পরিকল্পনা নিয়ে আলোচনা করবো। ’ 

চুক্তি নবায়নের ব্যাপারে কোচ জেমি ডে বলেন, ‘এখন আমি জাতীয় দলের আরও উন্নয়ন ও অগ্রগতির কথা চিন্তা করছি। অক্টোবর আর নভেম্বরে আমাদের কঠিন চারটা ম্যাচ আছে। আমি অধীর আগ্রহে আছি খেলায় ফেরার জন্য এবং জাতীয় দলের ফুটবলারদের ক্যাম্পের মাধ্যমে বিশ্বকাপ বাছাইপর্বের মিশনে পুরো প্রস্তুত করার জন্য। ’

বাংলাদেশ সময়: ১৮০২ ঘণ্টা, জুন ১৬, ২০২০
আরএআর/ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।