ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ফুটবল

হাঁটু গেড়ে জর্জ ফ্লয়েডকে গোল উৎসর্গ করলেন মার্সেলো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪০ ঘণ্টা, জুন ১৫, ২০২০
হাঁটু গেড়ে জর্জ ফ্লয়েডকে গোল উৎসর্গ করলেন মার্সেলো

যুক্তরাষ্ট্রে শ্বেতাঙ্গ পুলিশ কর্মকর্তার হাতে কৃষ্ণাঙ্গ মার্কিন নাগরিক জর্জ ফ্লয়েড নিহত হওয়ার ঘটনায় পুরো বিশ্ব উত্তাল। এ ঘটনার প্রতিবাদে তিন সপ্তাহ’র বেশি সময় ধরে যুক্তরাষ্ট্রজুড়ে পুলিশি সহিংসতা ও বর্ণ বৈষম্যের বিরুদ্ধে ব্যাপক বিক্ষোভ চলছে। এছাড়া আন্দোলন ছড়িয়ে পড়েছে ইউরোপজুড়ে। বসে নেই ক্রীড়াঙ্গনও। ইতোমধ্যে অনেক ফুটবলার ফ্লয়েডের হত্যার বিচারের দাবিতে মুখ খুলেছেন।

এদিকে দীর্ঘ ৯৭ দিন পর মাঠে ফিরেছে রিয়াল মাদ্রিদ। করোনা ভাইরাসের কারণে চলতি মৌসুমের লা লিগা স্থগিত থাকার পর এবারই প্রথম মাঠে নামলো লস ব্লাঙ্কোসরা।

ফেরার ম্যাচে এইবারের বিপক্ষে ৩-১ গোলের জয় পেয়েছে রিয়াল। গ্যালাকটিকোদের হয়ে শেষ গোলটি করেন মার্সেলো। আর গোল করে এই ব্রাজিলিয়ান ডিফেন্ডার জর্জ ফ্লয়েডকে উৎসর্গ করেন।

বিশ্বজুড়ে চলা ব্ল্যাক লিভস ম্যাটার মুভমেন্টে শামিল হতে গোলের পর মার্সেলো হাঁটু গেড়ে এই প্রতিবাদ জানান। এর আগে গত ২৫ মে যুক্তরাষ্ট্রের মিনেয়াপোলিসে নির্মমভাবে হত্যার শিকার হন ফ্লয়েড।

মার্সেলোর আগেই অবশ্য জার্মান বুন্দেসলিগায় ফুটবলাররা জর্জ ফ্লয়েডকে তাদের গোল উৎসর্গ করেন। তাদের মধ্যে অন্যতম জাডোন সানচো ও আশরাফ হাকিমি।

বাংলাদেশ সময়: ১৫৩৮ ঘণ্টা, জুন ১৫, ২০২০
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।