ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

ফুটবল

ফাইনালে জুভেন্টাসের সঙ্গী নাপোলি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪০ ঘণ্টা, জুন ১৪, ২০২০
ফাইনালে জুভেন্টাসের সঙ্গী নাপোলি গোল করার পথে মার্টেন্স

এসি মিলানের বিপক্ষে নিজেদের মাঠ তুরিনে গোলশূন্য ড্র করেও অ্যাওয়ে গোলের সুবাদে কোপা ইতালিয়ার ফাইনাল নিশ্চিত করেছিল জুভেন্টাস। এর আগে সান সিরোতে প্রথম লেগে ১-১ গোলে ড্র করেছিল মাউরিসিও সারির শিষ্যরা। 

এবার নাপোলিও নিজেদের মাঠ সান পাওলো স্টেডিয়ামে ফিরতি লেগে ইন্টার মিলানের বিপক্ষে ১-১ গোলে ড্র করে কোপা ইতালিয়ার ফাইনাল নিশ্চিত করেছে। প্রথম লেগে সান সিরোতে গাত্তুসোর দল নেরাজ্জুদির হারিয়েছিল ১-০ গোলে।

দুই লেগ মিলিয়ে ২-১ ব্যবধানে এগিয়ে থেকে ফাইনাল নিশ্চিত করা পাঁচবারের চ্যাম্পিয়ন নাপোলি শিরোপার জন্য লড়বে জুভদের বিপক্ষে।  

ম্যাচের শুরুর মাত্র দ্বিতীয় মিনিটে ক্রিশ্চিয়ান এরিকসেনের গোলে এগিয়ে গিয়েছিল ইন্টার। কিন্তু সেই ব্যবধান তারা ধরে রাখতে পারেনি। ৪১তম মিনিটে নাপোলিকে সমতায় ফেরান ড্রাইস মার্টেন্স। সেই সঙ্গে দলটির ইতিহাসের সর্বোচ্চ গোলদাতার আসনে বসেছেন বেলজিয়ান ফরোয়ার্ড। ১২২তম গোলে নাপোলি কিংবদন্তি দিয়েগো ম্যারাডোনার থেকে ৭ গোলে এগিয়ে গেলেন তিনি। আর এক গোলে এগিয়ে গেলেন স্লোভাকিয়ান মিডফিল্ডার মারেক হামসিকের থেকে।

জুভেন্টাস বনাম নাপোলির কোপা ইতালিয়ার ফাইনাল হবে ১৭ জুন, রোমার স্তাদিও অলিম্পিক স্টেডিয়ামে। ম্যাচটি হবে ‘ক্লোজড ডোর’ বা দর্শকশূন্য মাঠে।

বাংলাদেশ সময়: ১২৪০ ঘণ্টা, জুন ১৪, ২০২০
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।