ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

পাকিস্তানের নতুন ব্যাটিং কোচ ইউনিস খান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৮ ঘণ্টা, জুন ৯, ২০২০
পাকিস্তানের নতুন ব্যাটিং কোচ ইউনিস খান ইউনিস খান/ছবি: সংগৃহীত

আসন্ন ইংলন্যান্ড সফর নিয়ে জোরেশোরে প্রস্তুতি নিচ্ছে পাকিস্তান ক্রিকেট দল। এতদিন প্রধান কোচ মিসবাহ-উল-হক এবং বোলিং কোচ ওয়াকার ইউনিসকে দিয়েই কাজ চালিয়ে নেওয়া হলেও ইংলিশ কন্ডিশনের কথা ভেবে কোচিং টিমকে আরও সমৃদ্ধ করতে যোগ হয়েছে আরও দুজনের নাম। এর একজন ইউনিস খান এবং অন্যজন মোশতাক আহমেদ।

সাবেক পাকিস্তানি অধিনায়ক ইউনিস খানকে ইংল্যান্ড সফরে দলের ব্যাটিং কোচ হিসেবে এবং সাবেক স্পিনার মোশতাক আহমেদকে দলের স্পিন পরামর্শক হিসেবে নিয়োগ দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।  

ইউনিস ও মোশতাকের অভিজ্ঞতার ভাণ্ডার বেশ সমৃদ্ধ।

পাকিস্তানের টেস্ট ক্রিকেটের ইতিহাসের অন্যতম সেরা ব্যাটসম্যান ধরা হয় ইউনিস খানকে। ১৭ বছরের ক্যারিয়ারে ১১৮ টেস্ট খেলে ৫২ গড়ে ১০,০৯৯ রানের মালিক হয়েছেন তিনি। ১১ দেশের বিপক্ষে টেস্ট সেঞ্চুরি করার একমাত্র রেকর্ডও তার দখলে। ইংলিশ কন্ডিশনে ৯ টেস্ট খেলে প্রায় ৫১ গড়ে তার রান ৮১০।  

আর পাকিস্তানের জার্সিতে ৫২ টেস্ট ও ১৪৪ ওয়ানডে খেলা মোশতাকের রয়েছে ইংলিশ কাউন্টি ক্রিকেটে খেলার দীর্ঘ অভিজ্ঞতা। শুধু তাই না, ইংল্যান্ড এবং ওয়েস্ট ইন্ডিজ জাতীয় দলের স্পিন কোচ হিসেবেও কাজ করেছেন তিনি।

তিন টেস্ট ও তিন টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলতে পাকিস্তান সফরে যাওয়ার কথা পাকিস্তানের। ৫ আগস্ট মাঠে গড়ানোর কথা প্রথম টেস্ট ম্যাচ। তবে কোনোকিছুই চূড়ান্ত নয়। কারণ করোনা ভাইরাস মহামারি পরিস্থিতি যেকোনো সময় সিদ্ধান্ত পাল্টে দিতে পারে।

বাংলাদেশ সময়: ১৬২৮ ঘণ্টা, জুন ০৯, ২০২০
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।