ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

গাঙ্গুলির সমর্থন চান পাকিস্তানের কানেরিয়া

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৯ ঘণ্টা, জুন ৭, ২০২০
গাঙ্গুলির সমর্থন চান পাকিস্তানের কানেরিয়া কানেরিয়া ও গাঙ্গুলি

সৌরভ গাঙ্গুলি যদি আইসিসির সভাপতি হন তবে তার সমর্থন চান দানিশ কানেরিয়া। সাবেক পাকিস্তানি লেগ-স্পিনার জানিয়েছেন, টিম ইন্ডিয়ার সাবেক অধিনায়ক যদি বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রণ সংস্থার সভাপতি হন তবে নিজের নিষেধাজ্ঞার ব্যাপারে আবেদন করবেন।

ভারতের এক টিভি চ্যানেলকে কানেরিয়া এ কথা জানান। তিনি বলেন, ‘হ্যাঁ, আমি গাঙ্গুলির বরাবর আবেদন করব এবং আমি নিশ্চিত আইসিসি সর্বাত্মকভাবে আমাকে সাহায্য করবে।

’ 

২০১২ সালে ইংলিশ কাউন্টিতে অ্যাসেক্সের হয়ে খেলার সময় স্পট ফিক্সিংয়ের অভিযোগে ক্রিকেট থেকে নিষিদ্ধ হন ৩৯ বছর বয়সী স্পিনার। শুরুতে অভিযোগ অস্বীকার করলেও পরিশেষে ২০১৮ সালে দোষ স্বীকার করেন কানেরিয়া।

কানেরিয়া জানান, আইসিসিরি প্রধান পদের জন্য আদর্শ প্রার্থীদের একজন গাঙ্গুলি। তিনি বলেন, ‘সৌরভ গাঙ্গুলি একজন অসাধারণ ক্রিকেটার। তিনি সবকিছুর তারতম্য বুঝেন। আইসিসির প্রেসিডেন্ট পদের জন্য তারচেয়ে কোনো ভালো প্রার্থী আর হয় না। ’ 

সাবেক পাকিস্তানি ক্রিকেটার আরও বলেন, ‘ভারতকে খুব ভালো নেতৃত্ব দিয়েছিলেন গাঙ্গুলি এবং পরে মহেন্দ্র সিং ধোনি ও বিরাট কোহলি তা টেনে নিয়ে গেছেন। তিনি বর্তমানে ভারতের ক্রিকেট বোর্ড বিসিসিআিই’র প্রেসিডেন্ট এবং আমি বিশ্বাস করি আইসিসির সভাপতি হলে তিনি ক্রিকেটকে সামনের দিকে নিয়ে যাবেন। ’ 

কানেরিয়া আরও দাবি করেন, আইসিসির সভাপতি হওয়ার জন্য গাঙ্গুলির পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) সমর্থন দরকার নেই।   তিনি বলেন, ‘গাঙ্গুলির নিজের সে যোগ্যতা রয়েছে। আমি মনে করি না তার পিসিবির সমর্থন দরকার। ’ 

দ্বিতীয় হিন্দু ধর্মাবলম্বী হিসেবে পাকিস্তান জাতীয় ক্রিকেট দলে খেলেছেন কানেরিয়া। এর আগে তার চাচা অনিল ডালপাত প্রথম হিন্দু ধর্মাবলম্বী হিসেবে পাকিস্তানের হয়ে খেলেন। কানেরিয়া পাকিস্তানের জার্সিতে ৬১ টেস্ট খেলে ৩৪.৭৯ গড়ে নিয়েছে ২৬১ উইকেট। তবে ২০০০ থেকে ২০১০ সালের মধ্যে তিনি মাত্র ১৮টি ওয়ানডে খেলার সুযোগ পেয়েছিলেন।

বাংলাদেশ সময়: ১৬৩৮ ঘণ্টা, জুন ০৭, ২০২০
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।