ঢাকা, শনিবার, ৩১ শ্রাবণ ১৪২৭, ১৫ আগস্ট ২০২০, ২৪ জিলহজ ১৪৪১

ফুটবল

লেভারকুসেনকে হারিয়ে শিরোপার আরও কাছে বায়ার্ন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫৭ ঘণ্টা, জুন ৬, ২০২০
লেভারকুসেনকে হারিয়ে শিরোপার আরও কাছে বায়ার্ন ছবি: সংগৃহীত

বায়ার লেভারকুসেনকে ৪-২ গোলে উড়িয়ে দিয়েছে বায়ার্ন মিউনিখ। এই জয়ে টানা অষ্টমবারের মতো জার্মান বুন্দেসলিগার শিরোপা জেতার দ্বারপ্রান্তে পৌঁছে গেল বর্তমান চ্যাম্পিয়নরা।

চলতি মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে সর্বশেষ ২১ ম্যাচে মাত্র একবার পরাজয়ের মুখ দেখা হ্যান্সি ফ্লিকের শিষ্যরা লেভারকুসেনের বিপক্ষে জয়টা অবশ্য সহজে পায়নি।

শনিবার (০৬ জুন) দর্শকশূন্য ঘরের মাঠ বে অ্যারেনায় মাত্র নবম মিনিটেই আর্জেন্টাইন স্ট্রাইকার লুকাস আলারিওর গোলে এগিয়ে যায় লেভারকুসেন।

২৭তম মিনিটে গোল শোধ করেন বায়ার্নের ফরাসি উইঙ্গার কিংসলে কোমান। প্রথমার্ধের ৪২তম মিনিটে ও যোগ করা সময়ে বাভারিয়ানদের লিড এনে দেন লিওন গোরেৎজকা এবং সার্জিও জিন্যাব্রি।

ম্যাচের দ্বিতীয়ার্ধে আরও ক্ষুরধার আক্রমণ শানায় বায়ার্ন। ৬৬তম মিনিটে চলতি মৌসুমে বুন্দেসলিগায় নিজের ৩০তম গোলের দেখা পান রবার্ট লেভানডোভস্কি। এর মাধ্যমে জার্মান কিংবদন্তি গার্ড মুলারের পর বুন্দেসলিগায় টানা তিন আসরে ৩০ বা তার বেশি গোলের কীর্তি স্পর্শ করলেন পোলিশ স্ট্রাইকার।

ম্যাচের শেষ বাঁশি বাজার মিনিট খানেক আগে গোল করে ব্যবধান ৪-২ এ নামিয়ে আনেন লেভারকুসেনের ফ্লোরিয়ান উইর্টজ।  

৩০ ম্যাচে ৭০ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা বায়ার্নের শিরোপা জিততে চাই আর মাত্র ২ জয়। বায়ার্ন ডর্টমুন্ড এক ম্যাচ কম খেলে ৬০ পয়েন্ট নিয়ে আছে দ্বিতীয় স্থানে। আর লেভারকুসেন ৩০ ম্যাচে ৫৬ পয়েন্ট নিয়ে নেমে গেছে পঞ্চম স্থানে।

বাংলাদেশ সময়: ২২৫৭ ঘণ্টা, জুন ০৬, ২০২০
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa