ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

রুমানা-সালমাদের জন্য ইউরোপীয় কোচ

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৪ ঘণ্টা, জুন ৬, ২০২০
রুমানা-সালমাদের জন্য ইউরোপীয় কোচ বাংলাদেশ নারী ক্রিকেট দল। ছবি: সংগৃহীত

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে ভরাডুবি এবং দলের ভেতরে কর্তৃত্ব দেখানোর অভিযোগে বাংলাদেশ জাতীয় নারী ক্রিকেট দলের প্রধান কোচ আঞ্জু জৈনের সঙ্গে চুক্তি নবায়ন করেনি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। চলতি বছর মার্চ পর্যন্ত মেয়াদ ছিল তার। ফলে নারী দলের জন্য নতুন কোচ খুঁজছে বিসিবি। এক্ষেত্রে সালমা খাতুন-রুমানা আহমেদদের জন্য এবার ইউরোপীয় কোচ নিয়োগ দিতে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। 
 

শনিবার (০৬ জুন) সংবাদ মাধ্যমকে বিষয়টি জানিয়েছেন বিসিবির নারী উইংয়ের চেয়ারম্যান শফিউল আলম চৌধুরী নাদেল। বিসিবি অবশ্য আঞ্জুর প্রতি কোনো আগ্রহ দেখায়নি।

এই ভারতীয় নারী কোচ বিষয়টি বুঝতে পেরে নিজের নতুন ঠিকানা খুঁজে নিয়েছেন। তবে তিনি যে আর দায়িত্ব পালন করবেন না, বিষয়টি বিসিবি’র কাউকেই জানানোর প্রয়োজন মনে করেননি।  

নতুন কোচ নিয়োগ নিয়ে নাদেল বলেছেন, ‘আমরা অঞ্জুর সঙ্গে চুক্তি নবায়ন করবো না এটা আগেই ঠিক করেছি। অস্ট্রেলিয়া বিশ্বকাপের পর থেকেই কিন্তু নতুন কোচ খোঁজা শুরু করি। করোনা ভাইরাসের কারণে সব কিছু আপাতত বন্ধ আছে। এর মধ্যে অবশ্য চার থেকে পাঁচজন আগ্রহ দেখিয়েছেন কোচ হওয়ার জন্য। তাদের মধ্য থেকেই একজনকে নিয়োগ দেবো। কিন্তু কাকে নিয়োগ দেওয়া হবে সেটা এখনই বলতে পারছি না। তবে এতটুকু বলতে পারি, নারী দলের জন্য  ইউরোপিয়ান কোচ নিয়োগ দেওয়া হবে। ’

গত মাসের শেষ সপ্তাহে বিসিবি’র এই পরিচালক করোনায় আক্রান্ত হয়েছিলেন। তাই তিনি কোচ নিয়োগের পুরো বিষয়টি বিসিবি’র সিইও নিজাম উদ্দিন চৌধুরী সুজনকে তত্ত্বাবধানের দায়িত্ব দিয়েছেন।  

নারী উইংয়ের চেয়ারম্যান বলেন ‘আমি মাঝে করোনা আক্রান্ত হওয়ায় কোচ নিয়োগের বিষয়টির জন্য সিইওকেই দায়িত্ব দিয়েছি। তারা আমাকে জানিয়েছে অনেকেই আবেদন করেছে। তাদের মধ্য থেকে যার সঙ্গে আমাদের কথা ও শর্ত মিলবে তাকেই নেবো। ’

নতুন কোচ কবে নিয়োগ দেওয়া হবে এমন প্রশ্নে নাদেল বলেন, ‘করোনা ভাইরাসের কারণে সব কিছুতেই একটু সময় লাগছে। তারপরও আমরা কাজ করে যাচ্ছি। হয়তো আগামী ১৫ দিনের মধ্যেই আমরা কোচ নিয়োগ দিতে পারি। ’ 

বাংলাদেশ সময়: ১৫২৪ ঘণ্টা, জুন ০৬, ২০২০
আরএআর/ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad