ঢাকা, বুধবার, ১৫ আশ্বিন ১৪২৭, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১১ সফর ১৪৪২

ক্রিকেট

আইসোলেশন নিয়মের কারণেই রুটকে নিয়ে শঙ্কা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৫ ঘণ্টা, জুন ৬, ২০২০
আইসোলেশন নিয়মের কারণেই রুটকে নিয়ে শঙ্কা জোর রুট

আগামী মাসে মাঠে ফিরছে আন্তর্জাতিক ক্রিকেট। করোনার শঙ্কা পেছনে ফেলে ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলতে মাঠে নামবে। অবশ্য প্রথম টেস্টে খেলা নিয়ে শঙ্কা রয়েছে ইংলিশ অধিনায়ক জো রুটের। সন্তান-সম্ভবা স্ত্রীর পাশে থাকতে চান তিনি। তবে ফিরে এসে দলের সঙ্গে যুক্ত হতে হলে স্বেচ্ছা-আইসোলেশনে থেকে তারপর দলের সঙ্গে যুক্ত হতে হবে ইংলিশ অধিনায়ককে।  

ইংলিশ গণমাধ্যম দ্য টেলিগ্রাফের প্রতিবেদনে এমনটাই বলা হয়েছে।  

তিন ম্যাচ সিরিজের প্রথম টেস্ট শুরু হবে আগামী ০৮ জুলাই।

সেই সময়টার মধ্যে রুট তার স্ত্রীর পাশে থাকবেন। ফিরে এসে আইসোলেশন থেকে দলের সঙ্গে যোগ দেওয়া নিয়েই শঙ্কা দেখা দিয়েছে।

ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) গাইডলাইন অনুযায়ী জাতীয় দলে পুনরায় যুক্ত হতে গেলে রুটকে অবশ্যই এক সপ্তাহের জন্য স্বেচ্ছা-আইসোলেশনে থাকতে হবে। তবে স্বেচ্ছা-আইসোলেশনের নিয়ম নিয়ে পুনর্বিবেচনা করছে ইসিবি। আগামী মাস থেকে স্বেচ্ছা-আইসোলেশনে থাকার নিয়মটা শিথিল হতে পারে।

করোনা সংক্রমণের ঝুঁকি এড়াতে পুরো টেস্ট সিরিজটি জীবাণুমক্ত পরিবেশে খেলা হবে। যদিও বিষয়টি যুক্তরাজ্য সরকারের চূড়ান্ত অনুমোদনের অপেক্ষায় রয়েছে।  

আগামী ৮ জুলাই ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার তিন ম্যাচ সিরিজের প্রথম টেস্টটি সাউদাম্পটনে অনুষ্ঠিত হবে। সিরিজের বাকি দুই টেস্ট অনুষ্ঠিত হবে ওল্ড ট্রাফোর্ডে, যথাক্রমে ১৬ এবং ২৪ জুলাই। তবে সবগুলো ম্যাচই হবে ‘ক্লোজড ডোর’ বা দর্শকশূন্য স্টেডিয়ামে।

আগামী ০৯ জুন ইংল্যান্ডে পৌঁছানোর কথা রয়েছে ওয়েস্ট ইন্ডিজ জাতীয় ক্রিকেট দলের। ইংল্যান্ডে পৌঁছেই ১৪ দিনের কোয়ারেন্টিনে থাকতে হবে ক্যারিবীয়দের। কোয়ারেন্টিন শেষে অনুশীলন শুরু করবে সফরকারীরা।  

বাংলাদেশ সময়: ১৪১৫ ঘণ্টা, জুন ০৬, ২০২০
আরএআর/ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa