ঢাকা, বুধবার, ২৪ আষাঢ় ১৪২৭, ০৮ জুলাই ২০২০, ১৬ জিলকদ ১৪৪১

ক্রিকেট

ভারতের ঘরোয়া দলের দায়িত্ব নিলেন সালমাদের বিদায়ী কোচ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৫-০৬ ১১:৩৯:১৭ এএম
ভারতের ঘরোয়া দলের দায়িত্ব নিলেন সালমাদের বিদায়ী কোচ আঞ্জু জৈন

ভারতের বারোদা ক্রিকেট অ্যাসোসিয়েশন (বিসিএ) তাদের নারী ক্রিকেট দলের প্রধান কোচ হিসেবে নিয়োগ দিয়েছে আঞ্জু জৈনকে। নতুন এই দায়িত্ব নেওয়ার আগে তিনি বাংলাদেশ জাতীয় নারী ক্রিকেট দলের দায়িত্বে ছিলেন। 

বিসিএ’র এক সূত্র বিভিন্ন গণমাধ্যমকে জানিয়েছেন, আঞ্জুকে নিয়োগ দেওয়ার সিদ্ধান্ত খুব দ্রুত নেওয়া হয়েছে। গত মার্চে বারোদা ক্রিকেট বরখাস্ত করে তাদের প্রধান কোচ অতুল বেদাদে’কে।

তার বিরুদ্ধে দলের কিছু নারী ক্রিকেটার যৌন হেনস্থার অভিযোগ এনেছিলেন। সেই শূন্য পদে ভারত নারী দলের সাবেক অধিনায়ককে প্রধান কোচ হিসেবে নিযোগ দেয় বারোদা।

সাবেক উইকেটরক্ষক-ব্যাটসম্যান আঞ্জু ভারতের জাতীয় নারী দলের হয়ে ৮টি টেস্ট ও ৬৫টি ওয়ানডে খেলেছেন। ২০১৮ সালে বাংলাদেশ নারী দলের কোচ হিসেবে নিয়োগ পান তিনি। টাইগ্রেসরা ২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপ অভিযানে যায় আঞ্জুর অধীনে।

কিন্তু সালমা-জাহানারাদের ভরাডুবি হয় বিশ্বকাপে। এরপরই দলের কোচ পরিবর্তনের গুঞ্জন শোনা গিয়েছিল। এই ব্যপারে সিদ্ধান্ত নেওয়া হতো করোনা ভাইরাস পরিস্থিতি স্বাভাবিক হওয়ার পর। কিন্তু তার আগেই বারোদার কোচ হিসেবে নিয়োগ পেলেন আঞ্জু্।  

বাংলাদেশ সময়: ১১৩৮ ঘণ্টা, জুন ০৫, ২০২০
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa